ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

এই মাত্র পাওয়াঃ ভিসা নিয়ে অনেক বড় সুখবর

প্রবাসী ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২০ সেপ্টেম্বর ০৩ ১৯:১৫:৫৪
এই মাত্র পাওয়াঃ ভিসা নিয়ে অনেক বড় সুখবর

যদি তারা প্রয়োজনীয়তাগুলি পূরণ করে। দুবাইতে অবসর প্রাপ্ত ব্যক্তির মাসিক ইনকাম ২০,০০০ দিরহাম বা ব্যাংক ব্যালান্স ১ মিলিয়ন দিরহাম অথবা ২ মিলিয়ন দিরহাম মূল্যের সম্পত্তি থাকতে হবে ।

সংযুক্ত আরব আমিরাতের সহ-রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী ও দুবাইয়ের শাসক হিজলাইজ শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের নির্দেশ অনুসারে এই প্রকল্পটি চালু করা হয়েছিল।

২০১২ সালে সংযুক্ত আরব আমিরাত দীর্ঘমেয়াদী আবাসনের ভিসার জন্য একটি সিস্টেম প্রয়োগ করেছিল। পাঁচ বছরের এবং দশ বছরের ভিসা প্রকল্পটি বিদেশিদের একটি জাতীয় স্পনসর প্রয়োজন ছাড়া সংযুক্ত আরব আমিরাতের মূল ভূখণ্ডে তাদের ব্যবসায়ের 100 শতাংশ মালিকানা ছাড়াই সংযুক্ত আরব আমিরাতে বসবাস করতে, কাজ করতে এবং পড়াশোনা করতে সক্ষম করে।

সংযুক্ত আরব আমিরাতের স্বাস্থ্য ও প্রতিরোধ মন্ত্রণালয় আজ বুধবার কোভিড -১৯ করোনভাইরাস আক্রা’ন্ত ৭৩৫ রোগীর পাশাপাশি ৫৩৮ জন পুনরু’দ্ধারের খবর পেয়েছে। কোভিড -১৯ করোনভাইরাস আক্রা’ন্ত তিনজনের মৃ’ত্যুর খবরও পাওয়া গেছে।

আরব আমিরাতের মন্ত্রণালয় আরও জানিয়েছে, বেশি নতুন কোভিড -১৯ পরীক্ষা করা হয়েছিল। সংযুক্ত আরব আমিরাত এ পর্যন্ত সাত মিলিয়নেরও বেশি কোভিড -১৯ পরীক্ষা করেছে।

এদিকে, এটি প্রকাশিত হয়েছিল যে সংযুক্ত আরব আমিরাতের কোভিড -১৯ এর জন্য নিষ্ক্রিয় ভ্যাকসিনের প্রথম পর্বের পরীক্ষাগুলি স্বেচ্ছাসেবীর নিয়োগের ক্ষেত্রে বিশ্বের বৃহত্তম রয়েছে, মাত্র ছয় সপ্তাহের মধ্যে ১২০ টিরও বেশি জাতীয়তা থেকে ৩১,০০০ টিকা ভলান্টিয়ার পৌঁছেছে।

স্বেচ্ছাসেবক নিবন্ধন, স্ক্রিনিং এবং টিকা দেওয়ার গতি এবং দক্ষতা সিনোফর্ম সিএনবিজি দ্বারা নির্মিত নিষ্ক্রিয় ভ্যাকসিনের 4 হিউম্যানিটি পরীক্ষার জন্য নতুন গ্লোবাল মানদণ্ড স্থাপন করছে। সংযুক্ত আরব আমিরাতের স্বাস্থ্য ও প্রতিরোধ মন্ত্রণালয় (এমওএইচপি) এবং আবুধাবি স্বাস্থ্য পরিষেবা সংস্থার সাথে অংশীদারিত্ব করে আবু-ধাবি ভিত্তিক জি 42 হেলথ কেয়ারের মাধ্যমে এই ট্রায়ালগুলি পরিচালনা করা হচ্ছে।

গতকাল, স্কুল ছাত্ররা তাদের প্রথম সামাজিকভাবে দূরত্বের ক্লাসের জন্য সংযুক্ত আরব আমিরাত জুড়ে ক্যাম্পাসগুলিতে ফিরেছিল।

জ্ঞান ও মানব উন্নয়ন কর্তৃপক্ষ (কেএইচডিএ) এবং অন্যান্য কর্তৃপক্ষের পরিচালনায় স্কুল ব্যবস্থাপনাগুলি সুরক্ষা নিশ্চিত করার জন্য সমস্ত পদক্ষেপ নিয়েছে।তবে, দুবাইয়ের কয়েকটি স্কুল তাদের ক্যাম্পাস পুনরায় চালু করার সিদ্ধান্ত নিয়েছে কারণ কিছু শিক্ষক-কর্মচারী এখনও কোভিড -১৯ পরীক্ষা করতে পারেননি, ।

ক্লাসরুমে শিক্ষার্থীদের ফিরিয়ে দেওয়ার পরিবর্তে ভাইরাস পরীক্ষার ফলাফলের অপেক্ষায় এই স্কুলগুলি অনলাইন ক্লাসের সাথে নতুন একাডেমিক শব্দটি শুরু করেছিল গত সপ্তাহে, কেএইচডিএ পুনরায় খোলার আগে দুবাইয়ের সমস্ত স্কুল কর্মীদের কোভিড -১৯-এর জন্য স্ক্রিন করা বাধ্যতামূলক করেছিল।

গত সপ্তাহে , ঘোষণা করা হয়েছিল যে শিল্পাঞ্চলে মসজিদ এবং উপাসনা স্থানের পাশাপাশি সংযুক্ত আরব আমিরাতের শ্রম থাকার জায়গা উপাসকদের জন্য আবার খোলা হবে। টুইটারে নিয়ে গিয়ে জাতীয় জরুরি অবস্থা সংকট ও দুর্যোগ পরিচালনা কর্তৃপক্ষ বলেছে:

“ইসলামিক বিষয়াদি ও অনুদান ও জেনারেল অথরিটি ফর ন্যাশনাল ইমারজেন্সি ক্রাইসিস অ্যান্ড দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ শিল্পাঞ্চল ও মসজিদে অন্যান্য উপাসনালয় পুনরায় চালু করার এবং শ্রমিকদের থাকার ঘোষণা দিয়েছে”।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে