ঢাকা, বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

দেশে থাকা সৌদি প্রবাসীদের জন্যঃ বৃদ্ধি পাচ্ছে ছুটিতে থাকা প্রবাসীদের ইকামার ও ভিসার মেয়াদ

প্রবাসী ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২০ সেপ্টেম্বর ০৮ ২১:২৪:১৭
দেশে থাকা সৌদি প্রবাসীদের জন্যঃ বৃদ্ধি পাচ্ছে ছুটিতে থাকা প্রবাসীদের ইকামার ও ভিসার মেয়াদ

সেখানে তারা এই সিদ্ধান্তের ব্যাপারে জানিয়েছে! এছাড়াও সৌদি প্রবাসী যাদের ভিসার মেয়াদ শেষ হয়ে গিয়েছে, তাদের ভিসার মেয়াদ বৃদ্ধি করার ব্যাপারেও জানানো হয়েছে এই বিজ্ঞপ্তিতে!

সৌদি আরবের জাওয়াজাত কর্তৃপক্ষ তাদের বিজ্ঞপ্তিতে সৌদি প্রবাসীদের ইকামার মেয়াদ ও ভিসার মেয়াদ বৃদ্ধির ব্যাপারে ঘোষণা দিয়েছে। এই ঘোষণা অনুযায়ী সকল সৌদি প্রবাসীদের ইকামার মেয়াদ স্বয়ংক্রিয়ভাবে বৃদ্ধি পাবে ।

বিজ্ঞপ্তি অনুযায়ী, মুয়াসসাসা এবং বিভিন্ন কোম্পানিতে কর্মরত প্রবাসীরা যারা এক্সিট ও রিএন্ট্রি নিয়ে ছুটিতে দেশে ফিরে গিয়েছেন, কিন্তু সৌদি আরবে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকার কারনে ফেরত আসতে পারেননি, এবং ইকামার মেয়াদ ১ আগস্ট ২০২০ তারিখ থেকে ৩১ আগস্ট ২০২০ তারিখের মধ্যে শেষ হয়ে গিয়েছে, তাদেরকে অটোমেটিক কোন খরচ ছাড়াই ইকামার মেয়াদ আগামী ৩০ সেপ্টেম্বর, ২০২০ পর্যন্ত বৃদ্ধি করে দেয়া হবে। যদি কোন কারনে অটোমেটিকভাবে ইকামার মেয়াদ বৃদ্ধি না পায়, তবে এবশের পোর্টাল এর মাধ্যমে, কফিলের মাধ্যমে বা স্পন্সর এর সাথে যোগাযোগ করে প্রবাসী কর্মী নিজের ইকামার মেয়াদ বাড়িয়ে নিতে পারবেন।

ভিসার ব্যাপারে জাওয়াজাত এর বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বিভিন্ন আমেল মানজিলি, সায়েক খাস ইত্যাদি পেশার প্রবাসী কর্মীরা যারা এক্সিট ও রিএন্ট্রি ভিসা নিয়ে দেশে গিয়েছিলেন এবং আন্তর্জাতিক ফ্লাইটের কারনে আটকা পড়েছেন, এবং রিএন্ট্রি ভিসার মেয়াদ শেষ হয়ে গিয়েছে, তাদের ইকামার মেয়াদ বৃদ্ধি করার পাশাপাশি রিএন্ট্রি ভিসার মেয়াদও অটোমেটিকভাবে কোনপ্রকার ফি ছাড়াই আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত বৃদ্ধি করে দেয়া হবে।

একইভাবে মুয়াসসাসা এবং বিভিন্ন কোম্পানির কর্মীরা যারা দেশে গিয়ে আটকে পড়েছেন, এবং ইকামার মেয়াদ রয়েছে কিন্তু রিএন্ট্রি ভিসার মেয়াদ শেষ হয়ে গিয়েছে, তাদের ভিসার মেয়াদও অটোমেটিকভাবে সেপ্টেম্বর এর ৩০ তারিখ পর্যন্ত কোনপ্রকার ফি ছাড়াই বৃদ্ধি করে দেয়া হবে।

এছাড়াও জাওয়াজাত এর এই বিজ্ঞপ্তিতে সৌদি আরবে অবস্থান করা প্রবাসীদের ব্যাপারেও বলা হয়েছে। সৌদি প্রবাসী সকল প্রকার কর্মী যারা এক্সিট ও রিএন্ট্রি ভিসা নেয়ার পরেও আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ থাকায় দেশে যেতে পারেননি, এবং ভিসার মেয়াদ শেষ হয়ে গিয়েছে, তাদেরকে আগামী ৩০ সেপ্টেম্বর ২০২০ পর্যন্ত অটোমেটিক ভিসার মেয়াদ বৃদ্ধি করে দেয়া হবে।

এছাড়াও সৌদি আরবে অবস্থান করা যেসকল প্রবাসী ফাইনাল এক্সিট ভিসা নিয়েও করোনার কারনে ফ্লাইট বন্ধ থাকার কারনে দেশে ফিরে যেতে পারেননি, তাদের ফাইনাল এক্সিট ভিসার মেয়াদ আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত অটোমেটিকভাবে বৃদ্ধি করে দেয়া হবে!

বেশ কিছুদিন ধরেই উৎকণ্ঠায় ছিলেন ছুটিতে দেশে আসা সকল সৌদি প্রবাসী, এবং তাদের বেশিরভাগেরই ইকামার ও রিএন্ট্রি ভিসার মেয়াদ শেষ হয়ে যাবার কারনে উৎকণ্ঠা আরো বাড়ছিলো, আজ জাওয়াজাত এর থেকে আসা এই ঘোষণায় স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারবেন সকলেই।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে