ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

দারুন সুখবর : ফ্লাইটের টিকিট বিক্রিতে প্রবাসীদের জন্য সৌদিয়া এয়ারলাইন্সের জরুরী ঘোষণা

প্রবাসী ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২০ সেপ্টেম্বর ০৯ ২১:৩১:১৪
দারুন সুখবর : ফ্লাইটের টিকিট বিক্রিতে প্রবাসীদের জন্য সৌদিয়া এয়ারলাইন্সের জরুরী ঘোষণা

তবে ৭ সেপ্টেম্বর থেকে সৌদি আরবে যাওবার এবং সৌদি আরব থেকে আন্তর্জাতিক ফ্লাইটের টিকিট বিক্রি এবং টিকিট বুকিং এর উপরে রাখা সকল নিষেধাজ্ঞা তুলে নিচ্ছে সৌদিয়া।

দেশটির সকল ট্রাভেল এজেন্সির কাছে পাঠানো একটি বিজ্ঞপ্তিতে সৌদিয়া এয়ারলাইন্স জানিয়েছে, টিকিট বিক্রি এবং বুকিং এর উপর জারি করা নিষেধাজ্ঞা তুলে নিচ্ছে এসৌদিয়া এয়ারলাইন্স। এর ফলে ট্রাভেল এজেন্সিগুলো সৌদিয়া এয়ারলাইন্স এর টিকিট কাউন্টারগুলো প্লেনের টিকিট বিক্রি করতে পারবে ও টিকিটের বুকিং নিতে পারবে।

এছাড়াও টিকিট বুকিং এর পরে কোনো ছাড়াই টিকিট রিফান্ড নেয়ার সুযোগ দিচ্ছে সৌদিয়া। এর পাশাপাশি বুকিং দেয়া টিকিট এর স্টার্টিং বা ফাইনাল ডেস্টিনেশন একই এলাকায় অন্য কোন পয়েন্টে পরিবর্তন করে নেবার সুযোগ দিচ্ছে এয়ারলাইন্স।

ঐ বিজ্ঞপ্তিতে বেশকিছু নির্দেশনা দেওয়া হয়েছে, যার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে হজ অথবা ওমরাহ যাত্রীদের কাছে টিকিট বিক্রি না করা, বা এডভান্স টিকিট এর বুকিং অথবা পেমেন্ট না নেওয়া।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, যেহেতু এখনো সৌদি আরব সরকার হজ ও ওমরাহ যাত্রীদের সৌদি প্রবেশ করতে দেওয়ার ব্যাপারে কোন সিদ্ধান্ত জানায়নি, তাই হজ ও ওমরাহ যাত্রীদের টিকিট এর বুকিং না নেওয়ার জন্য নির্দেশনা দেয়া হয়েছে সকল ট্রাভেল এজেন্সিকে।

বেশকিছুদিন যাবত গুঞ্জন চলছিলো যে সেপ্টেম্বর মাস থেকে হয়তো সৌদিতে চালু হবে আন্তর্জাতিক ফ্লাইট, এবং সৌদিয়া

এয়ারলাইন্স এর এই বিজ্ঞপ্তি ও টিকিট বিক্রি পুনরায় চালু করার নির্দেশনা এই ধারণাকে আরো পাকাপোক্ত করেছে। ধারণাকরা হচ্ছে, হয়তো খুব শীঘ্রই সৌদির আকাশে আন্তর্জাতিক ফ্লাইট চালু করে দেওয়ার ব্যাপারে অফিশিয়াল ঘোষনা দেবে সরকার।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে