ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

এই মাত্র পাওয়াঃ দেশে ফিরেছে এক প্রবাসীর মরদেহসহ ১৫৩ বাংলাদেশি

প্রবাসী ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২০ সেপ্টেম্বর ১০ ১২:২৩:০২
এই মাত্র পাওয়াঃ দেশে ফিরেছে এক প্রবাসীর মরদেহসহ ১৫৩ বাংলাদেশি

ত্রিপলির বাংলাদেশ দূতাবাস সূত্র এ তথ্য নিশ্চিত করে জানিয়েছে, যুদ্ধবিধ্বস্ত লিবিয়ায় থাকা আরও কয়েকশ’ প্রবাসী স্বেচ্ছায় দেশে ফিরতে রাজি হয়েছেন। দুটি চার্টার্ড ফ্লাইটে দ্রুত তাদের ফেরানোর প্রস্তুতি চলছে।

দূতাবাসের অফিসিয়াল ফেসবুক পেজে জানানো হয়েছে, বাংলাদেশ সরকারের তত্ত্বাবধানে এবং বেনগাজী প্রবাসীদের সহযোগিতায় একটি চার্টার্ড ফ্লাইটে বেনিনা বিমানবন্দর হতে ৮ সেপ্টেম্বর মোট ১৫৩ জন বাংলাদেশি নাগরিককে দেশে প্রেরণ করা সম্ভব হয়েছে। একই ফ্লাইটে আজদাবিয়াতে সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণকারী বাংলাদেশি মো. নুরুল আমিনের মৃতদেহও দেশে পাঠানো হয়েছে।

‘সকল প্রয়োজনীয় কার্যাদি সুষ্ঠুভাবে সম্পন্নের পর ফ্লাইটটি যথাসময়ে পরিচালনা করার ক্ষেত্রে সহযোগিতা করার জন্য বেনগাজী প্রবাসীরা ও বেনিনা বিমানবন্দরসহ সংশ্লিষ্ট সকল কর্তৃপক্ষ এবং আইওএম-এর প্রতি দূতাবাসের পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি’।

উল্লেখ্য, স্বেচ্ছায় দেশে গমনের জন্য ইতোমধ্যে দূতাবাসে নিবন্ধনকৃত এবং আইওএম এর সঙ্গে সাক্ষাৎকার ও স্বাস্থ্য পরীক্ষা সম্পন্ন হওয়া প্রবাসীদেরকে যথাসম্ভব ত্রিপলির মেতিগা বিমানবন্দর থেকে আরও দুইটি চার্টার্ড ফ্লাইটে দেশে পাঠানো সম্ভব হবে বলে আশা করা যাচ্ছে এবং সে মোতাবেক দূতাবাসের সার্বিক প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে