ঢাকা, বুধবার, ১ ফেব্রুয়ারি ২০২৩, ১৮ মাঘ ১৪২৯

সৌদি প্রবাসীদের জন্য বিশাল সুখবর, সৌদিয়া এয়ারের ফ্লাইটের টিকিট বিক্রি ও বুকিং চালু

২০২০ সেপ্টেম্বর ১১ ১৭:২৮:১৮
সৌদি প্রবাসীদের জন্য বিশাল সুখবর, সৌদিয়া এয়ারের ফ্লাইটের টিকিট বিক্রি ও বুকিং চালু

সৌদিয়া এয়ারলাইন্স সৌদি আরব থেকে আন্তর্জাতিক ফ্লাইটের টিকিট বিক্রি এবং টিকিট বুকিং এর উপরে রাখা নিষেধাজ্ঞা তুলে নিচ্ছে। এখন থেকে সৌদি আরবে যাবার আর কোন বাধা থাকবে না। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের শুরুতে সৌদি আরবে আন্তর্জাতিক ফ্লাইট বন্ধ করার পর পরই সৌদি আরবের সকল প্রকার আন্তর্জাতিক ফ্লাইটের

টিকিট বিক্রি ও বুকিং বন্ধ করে সৌদিয়া। তবে ৮ সেপ্টেম্বর থেকে এই টিকিট বিক্রির নিষেধাজ্ঞা তুলে নিচ্ছে এই এয়ারলাইন্স।

সৌদি আরবের সকল ট্রাভেল এজেন্সির কাছে পাঠানো একটি বুলেটিনে সৌদিয়া এয়ারলাইন্স জানায়, ৮ সেপ্টেম্বর থেকেই টিকিট বিক্রি ও বুকিং এর উপর জারি থাকা নিষেধাজ্ঞা তুলে নিচ্ছে এয়ারলাইন্স।

“এরফলে ট্রাভেল এজেন্সিগুলো এবং সৌদিয়া এয়ারলাইন্স এর টিকিট কাউন্টারগুলো টিকিট বিক্রি করতে পারবে এবং টিকিটের বুকিং নিতে পারবে।”

এর পাশাপাশি টিকিট বুকিং এর পরে বিনা ফি তেই টিকিট রিফান্ড নেয়ার সুযোগ দিচ্ছে সৌদিয়া। এর পাশাপাশি বুকিং দেয়া টিকিট এর স্টার্টিং বা ফাইনাল ডেস্টিনেশন একই এলাকায় অন্য কোন পয়েন্টে পরিবর্তন করে নেবার সুযোগ দিচ্ছে এয়ারলাইন্স।

তবে, এর পাশাপাশি বুলেটিনে বেশকিছু নির্দেশনা দেয়া হয়েছে। যার মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে হজ বা ওমরাহ যাত্রীদের কাছে টিকিট বিক্রি না করা, এডভান্স টিকিট এর বুকিং বা পেমেন্ট না নেয়া।

বুলেটিনে বলা হয়, যেহেতু এখনো সৌদি সরকার হজ এবং ওমরাহ যাত্রীদের সৌদি আরবে প্রবেশ করতে দেয়ার ব্যাপারে কোন সিদ্ধান্ত জানায়নি, কাজেই হজ এবং ওমরাহ যাত্রীদের টিকিটের বুকিং না নেয়ার জন্য নির্দেশনা দেয়া হয়েছে সকল ট্রাভেল এজেন্সিকে।

অনেকদিন ধরেই গুঞ্জন চলছিলো যে সেপ্টেম্বর মাস থেকে হয়তো চালু হবে সৌদি আরবে আন্তর্জাতিক ফ্লাইট, এবং সৌদিয়া এয়ারলাইন্স এর এই বুলেটিন এবং টিকিট বিক্রি পুনরায় চালু করার নির্দেশনা এই ধারণাকে আরো পাকাপোক্ত করেছে।

ধারণা করা হচ্ছে, হয়তো খুব শীঘ্রই সৌদি আরবে আন্তর্জাতিক ফ্লাইট চালু করে দেয়ার ব্যাপারে অফিশিয়াল ঘোষণা দেবে সৌদি সরকার।

পাঠকের মতামত:

প্রবাসী এর সর্বশেষ খবর

প্রবাসী - এর সব খবর



রে