ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

জমা হচ্ছে বাংলাদেশীদের লাশের স্তুপ, সৌদি সরকারের ব্যবস্থাপনায় হচ্ছে জানাজা ও দাফন

প্রবাসী ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২০ সেপ্টেম্বর ১২ ২১:৩৪:৩৬
জমা হচ্ছে বাংলাদেশীদের লাশের স্তুপ, সৌদি সরকারের ব্যবস্থাপনায় হচ্ছে জানাজা ও দাফন

মৃত মোহাম্মদ গোরফানের বাড়ি ঠাকুরগাঁও সদর উপজেলার পূর্ব বেগুনবাড়ি নতুনপাড়া গ্রামে। মৃত মোহাম্মদ গোরফানের ছেলে আবদুল হালিম জানান, বাবা সেখানে দীর্ঘদিন ধরে ব্যবসা করতেন।

নির্দিষ্ট সরকারি আনুষ্ঠানিকতা শেষে সৌদি সরকারের ব্যবস্থাপনায় সেখানে তার জানাজা ও দাফন শনিবার হতে পারে বলে জানান তিনি।

এদিকে, করোনাভাইরাস মহামারির পরিপ্রেক্ষিতে আন্তর্জাতিক ফ্লাইট স্থগিতের কারণে বিভিন্ন দেশে আটকে থাকা প্রবাসীদের জন্য পুনঃপ্রবেশ ও ভিসার মেয়াদ বাড়িয়েছে সৌদি সরকার। সৌদি জাওয়াযাত কর্তৃপক্ষ সোমবার তাদের টুইটার একাউন্টে বিজ্ঞপ্তি দিয়ে কয়েকটি বিষয় জানিয়েছে।

১. মুয়াসসাসা এবং কোম্পানির যে সমস্ত কর্মীরা এক্সিট রি-এন্ট্রি ভিসা নিয়ে ছুটিতে দেশে যাওয়ার পর ইকামার মেয়াদ ১ আগস্ট ২০২০ থেকে ৩১ আগস্ট ২০২০ তারিখের মধ্যে শেষ হয়ে গিয়েছে তাদের ইকামার মেয়াদ শেষ হওয়ার দিন হতে পরবর্তী এক মাসের জন্য ইকামার মেয়াদ সয়ংক্রিয়ভাবে ফি ছাড়াই বৃদ্ধি করে দেয়া হবে।

২. আমেল মানজিলি, সায়েক খাস জাতীয় পেশার কর্মীরা এক্সিট রি-এন্ট্রি ভিসা নিয়ে ছুটিতে দেশে যাওয়ার পর যাদের ইকামার মেয়াদ শেষ হয়ে গিয়েছে তাদের ইকামার মেয়াদ এবং এক্সিট রি এন্ট্রি ভিসার মেয়াদ আগামী ৩০ সেপ্টেম্বর ২০২০ তারিখ পর্যন্ত সয়ংক্রিয়ভাবে ফি ছাড়াই বৃদ্ধি করে দেয়া হবে। আরও বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে