ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

এই মাত্র পাওয়াঃ সৌদি আরবে বিমান চালু নিয়ে প্রবাসীদের জন্য বিশেষ বিজ্ঞপ্তি

প্রবাসী ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২০ সেপ্টেম্বর ১৩ ১৯:৫৮:৩৪
এই মাত্র পাওয়াঃ সৌদি আরবে বিমান চালু নিয়ে প্রবাসীদের জন্য বিশেষ বিজ্ঞপ্তি

সৌদি আন্তর্জাতিক ফ্লাইট খুলে যেতে পারে শীঘ্রই কোভিড-১৯ তা’ণ্ড’বের কারণে বিশ্বজুড়ে সৌদি আরবসহ প্রায় সব দেশেই আন্তর্জাতিক ফ্লা’ইট ব’ন্ধ রয়েছে। চলছে শুধুমাত্র কিছু বিশেষ ফ্লাইট।

তবে গত ২ সেপ্টেম্বর সৌদি এয়ার তাদের ওয়েবসাইটে আন্তর্জাতিক ফ্লাইট চালু হলে বাংলাদেশসহ যে ২৫টি দেশ হতে সৌদি আরব আসা যাবে তার একটি তালিকা দিয়েছে। সেই সাথে তারা দিয়েছে সৌদি আরবে আসতে আগ্রহী যাত্রীদের কিছু নির্দেশনা।আজ(১১ আগস্ট) সৌদি স্বাস্থ্যমন্ত্রী ডা. তওফিক আল রাবিয়াহ জানিয়েছেন যে সৌদি আন্তর্জাতিক ফ্লাইট পুনরায় চালুর ব্যাপারটি সৌদি সরকার বিশেষভাবে বিবেচনা করছে।

তবে এতে স্বা’স্থ্যবি’ধি শতভাগ মেনে চলতে হবে। এর সাথে কোন প্রকার আ’পো’ষ চলবে না। সৌদির জাতীয় দিবস ২৩ সেপ্টেম্বরের পর চালু হচ্ছে না ফ্লাইট – সৌদিতে ভাইরাল বিমান চালুর মি’থ্যা খবর । তবে এ ব্যাপারে আল রাবিয়াহ জানান যে সৌদি বাদশা কিং সালমানের সিদ্ধান্তই চূড়ান্ত বলে বিবেচিত হবে।এই মুহূর্তেও যেহেতু নভেল ক’রো’নাভাই’রাসের বেশ সংক্র’মন হচ্ছে সেক্ষেত্রে যাত্রীদের নিরাপত্তার বিষয়টি

বিশেষভাবে বিবেচিত হবে বলে জানান তিনি। উল্লেখ্য যে চলতি বছরের ১৫ মার্চ হতে সৌদি আরবের সকল আন্তর্জাতিক ফ্লাইট ব’ন্ধ রয়েছে।তবে বাংলাদেশ বিমান সৌদি আরব থেকে আ’ট’কে পড়া প্রবাসীদের দেশে ফিরিয়ে আনতে কিছু বিশেষ ফ্লাইট পরিচালনা করছে।

অন্যদিকে তুলনামূলকভাবে সৌদি আরবের কো’ভি’ড-১৯ পরিস্থিতি আগের থেকে অনেক ‘উন্নত হয়েছে। বিগত ২৪ ঘন্টায় সৌদি আরবে মা’রা গিয়েছেন ২৪ জনতবে সু’স্থতার মুখ দেখেছেন সৌদি আরবে আজ ক’রো’না থেকে সু’স্থ ১ হাজার ৩২ জন। বর্তমানে সৌদি আরবে করো’নাভাই’রাসে আক্রা’ন্ত অবস্থায় চিকি’ৎসা’ধীন রয়েছেন ১৯ হাজার ৫৩৩ জন। এর মাঝে গু’রুত’র অ’বস্থায় আছেন ১ হাজার ৩৬৩ জন।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে