ঢাকা, বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯

এই মাত্র পাওয়াঃ সিঙ্গাপুর প্রবাসীদের জন্য জরুরী ঘোষণা

২০২০ সেপ্টেম্বর ২৭ ২২:০৬:৫৩
এই মাত্র পাওয়াঃ সিঙ্গাপুর প্রবাসীদের জন্য জরুরী ঘোষণা

সিঙ্গাপুর সরকার সিঙ্গাপুর ভ্রমণের ক্ষেত্রে নতুন নিয়ম এনেছে। এবার থেকে বাংলাদেশিদের সিঙ্গাপুর যাওয়ার জন্য করোনাভাইরাস পরিক্ষার রিপোর্ট দেখাতে হবে না। শনিবার পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

বলা হয়েছে, সিঙ্গাপুরের উদ্দেশে দেশ ত্যাগের সময় কোভিড-১৯ টেস্ট রিপোর্ট প্রদর্শন করার আর প্রয়োজন নেই। তবে যাত্রীদের সিঙ্গাপুরে কোভিড-১৯ টেস্ট করা হবে। এ ছাড়া সেখানে পৌঁছে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে।

তবে সিঙ্গাপুরে বাংলাদেশি যাত্রীদের করোনাভাইরাস সনদ না লাগলেও কাশি, জ্বর, কোভিড-১৯ লক্ষণ যেমন: সর্দি, শ্বাসকষ্ট ইত্যাদি নেই এই মর্মে স্বাস্থ্য প্রতিবেদন সঙ্গে রাখতে হবে। এ ছাড়া আইসোলেশন হোটেল খরচ বাবদ ২২০০ সিঙ্গাপুর ডলার বহন করতে হবে যাত্রীদের।

বাংলাদেশীদের সিঙ্গাপুর ভ্রমণে করোনার সার্টিফিকেট না লাগলেও আইসোলেশনের জন্য হোটেল খরচবাবদ লাগবে যাত্রীপ্রতি ২২০০ সিঙ্গাপুর ডলার; বাংলাদেশী মুদ্রায় প্রায় ১ লাখ ৩৫ হাজার ৩২৪ টাকা (ডলারের বিনিময় মূল্য ৬১ দশমিক ৫১ টাকা হিসাবে)। শনিবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ তথ্য জানানো হয়েছে।

মন্ত্রণালয় জানায়, সিঙ্গাপুরগামী যাত্রীদের ভ্রমণের ক্ষেত্রে নতুন নিয়ম আরোপ করেছে সে দেশের সরকার।

“বাংলাদেশী যাত্রীদের সিঙ্গাপুরের উদ্দেশ্যে দেশ ত্যাগের সময় কভিড-১৯ টেস্টের রিপোর্ট প্রদর্শন করার আর প্রয়োজন নেই। তবে তাদের অবশ্যই সিঙ্গাপুরে পৌঁছে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে।”

এছাড়াও কাশি, জ্বর, কভিড লক্ষণ যেমন: সর্দি, শ্বাসকষ্ট ইত্যাদি নেই এই মর্মে স্বাস্থ্য প্রতিবেদন সাথে রাখতে হবে বলেও মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে। তবে যাত্রীদের সিঙ্গাপুরে কভিড-১৯ টেস্ট করা হবে। আইসোলেশনের হোটেল খরচবাবদ যাত্রীদের ২২০০ সিঙ্গাপুর ডলার সঙ্গে বহন করতে হবে।

পাঠকের মতামত:

প্রবাসী এর সর্বশেষ খবর

প্রবাসী - এর সব খবর



রে