ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

সাবধান প্রবাসীরা , মালয়েশিয়া প্রবাসীদের জন্য জরুরী বার্তা

প্রবাসী ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২০ সেপ্টেম্বর ৩০ ২০:৩১:৪০
সাবধান প্রবাসীরা , মালয়েশিয়া প্রবাসীদের জন্য জরুরী বার্তা

আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত দেশটিতে অনুমতি সাপেক্ষ প্রবাসীরা প্রবেশ করতে চাইলে উক্ত ব্যয় বহন করা বাধ্যতামুলক করেছে সরকার।বৃহস্পতিবার দেশটির জাতীয় সংবাদ মাধ্যমে প্রতিরক্ষা মন্ত্রী দাতুক সেরী ইসমাইল সাবরি ইয়াকুব এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করেছেন।

বিবৃতিতে তিনি বলেন, ২৪ সেপ্টেম্বর থেকে এই আদেশ কার্যকর হবে। এই ৪ হাজার ৭শত রিংগিত এর মধ্যে ২ হাজার ৬শত রিংগিত হল অপারেশন ফি এবং বাকি ২ হাজার ১শত রিংগিত হল ১৪ দিনের আবাসন ফি।

“বিদেশিদের জন্য সরকার কর্তৃক নির্ধারিত হোম কোয়ারেন্টাইন সেন্টারে থাকতে হবে। আর মালয়েশিয়ান নাগরিকরা দেশটিতে প্রবেশ ফি সরকার কতৃক ভুর্তুকির কারনে শর্ত সাপেক্ষে ৭০০ রিংগিত করা হয়েছে।”

মন্ত্রী বলেন, দ্বিতীয় এবং তৃতীয় ব্যক্তি যারা প্রথম ব্যক্তির সাথে একটি কক্ষ ভাগ করে থাকবেন তাদের জন্য আবাসন ব্যয় অর্ধেক হবে ৭শত রিংগিত। ছয় বছরের কম বয়সী শিশুদের জন্য, থাকার ব্যবস্থাটি বিনামূল্যে করা হয়েছে।

গত জুলাইয়ে ইমিগ্রেশন বিভাগের মহাপরিচালক দাতুক খায়রুল দাযাইমি দাউদ ঘোষণা দিয়েছিলেন যে, বিদেশিরা মালয়েশিয়ায় প্রবেশের পর হোম কোয়ারান্টাইনে না থাকলে সর্বোচ্চ শা’স্তি হিসেবে তাদের ভিসা বাতিল করা হতে পারে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে