ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

এইমাত্র পাওয়াঃ ২৪ পৌরসভায় ভোট শেষে চলছে গণনা

রাজনীতি ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২০ ডিসেম্বর ২৮ ১৭:২৭:৩৫
এইমাত্র পাওয়াঃ ২৪ পৌরসভায় ভোট শেষে চলছে গণনা

এবারই প্রথম ইভিএমে এসব পৌরসভায় ভোটগ্রহণ হয়েছে। সকাল থেকে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে ভোটারদের উপস্থিতি।

কুষ্টিয়ার খোকসা উপজেলা নির্বাহী অফিসার মেসবাহ উদ্দীন বলেন, খোকসা পৌর নির্বাচনের প্রতিটি ভোটকেন্দ্রে নিরাপদ ও সুষ্ঠু পরিবেশে ভোটাররা ভোট দিয়েছেন।

খোকসা পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন অফিসার রশিদুল আলম বলেন, সুষ্ঠু ও সুন্দর পরিবেশে ভোটগ্রহণ শেষ হয়েছে।

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার মো. বুলবুল আহম্মদ বলেন, সীতাকুণ্ড পৌরসভার কেন্দ্রগুলোতে ভোটাররা লাইনে দাঁড়িয়ে শান্তিপূর্ণভাবে ভোট দিয়েছেন। কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশপাশি একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাঠে ছিলেন। এছাড়া প্রতিটি ওয়ার্ডে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করেছেন।

কুড়িগ্রাম জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর আলম রাকিব জানান, নির্বাচন সুষ্ঠু করতে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা অব্যাহত রয়েছে। নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে ৯টি ওয়ার্ডের প্রতিটিতে একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। প্রথম ধাপের পৌর নির্বাচন কুড়িগ্রাম পৌরসভায় ভোটগ্রহণ শেষ হয়েছে। পছন্দের প্রার্থীকে ভোট দেয়ার জন্য পৌষের কনকনে শীত উপেক্ষা করে লাইনে দাঁড়িয়ে স্বতঃস্ফুতভাবে ভোট প্রয়োগ করেছেন তারা। ইভিএমে ভোট প্রয়োগ প্রথম হওয়ায় ভোট গ্রহণকারী কর্মকর্তারা ভোট প্রয়োগের দিক নির্দেশনা দিয়ে সহযোগিতা করেছেন।

নির্বাচনী কর্মকর্তারা বলছেন, ভোটগ্রহণের শুরু থেকে ভোটারদের উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। ধীরে ধীরে কেন্দ্রে কেন্দ্রে বেড়েছে ভোটারের সংখ্যাও। প্রথমবারের মতো পৌরসভার ভোটগ্রহণ ইভিএমে হওয়ায় ভোটাররা উচ্ছাস প্রকাশ করেছে। কেনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

উল্লেখ্: পঞ্চগড় পৌরসভা, ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ, দিনাজপুরের ফুলবাড়ী, রংপুরের বদরগঞ্জ, কুড়িগ্রাম, রাজশাহীর পুঠিয়া ও কাটাখালী, সিরাজগঞ্জের শাহজাদপুর, পাবনার চাটমোহর, কুষ্টিয়ার খোকসা, চুয়াডাঙ্গা, খুলনার চালনা, বরগুনার বেতাগী, পটুয়াখালীর কুয়াকাটা, বরিশালের উজিরপুর ও বাকেরগঞ্জ, ময়মনসিংহের গফরগাঁও, নেত্রকোনার মদন, মানিকগঞ্জ, ঢাকার ধামরাই, সুনামগঞ্জের দিরাই, মৌলভীবাজারের বড়লেখা, হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ এবং চট্টগ্রামের সীতাকুণ্ড পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে