ঢাকা, বুধবার, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০

সুযোগ দিলো মালয়েশিয়া সরকার, তবুও নিয়ম না মানলে ৬ মাসের জেল

প্রবাসী ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২১ জানুয়ারি ০৪ ২০:৫০:২৭
সুযোগ দিলো মালয়েশিয়া সরকার, তবুও নিয়ম না মানলে ৬ মাসের জেল

মালয়েশিয়ায় অভিবাসী কর্মীদের চলতি পহেলা জানুয়ারি থেকে কোভিড-১৯ পরিক্ষা বাধ্যতামূলক করেছে সরকার। যদি পরিক্ষা না করা হয় তাহলে অভিযানে ধরা পড়লে ১ হাজার মালয়েশিয়ান রিংগিত বা ৬ মাস কারাদণ্ড দেওয়া হতে পারে বলে আজ শুক্রবার এক বিবৃতিতে এসব কথা বলেন দেশটির মানবসম্পদ মন্ত্রী এম সারাভানান।

বিবৃতিগুলোতে বলা হয়েছে, মালয়েশিয়ায় দ্বিতীয় করোনা সংক্রমন ঢেউয়ে ১ লক্ষ ১৫ হাজার সংক্রমন ছাড়িয়েছে। সংক্রমন ধারাবাহিক ভাবে বেড়েই চলেছে। তাই স্বাস্থ্য মন্ত্রনালয়ের স্বীদ্ধান্ত মোতাবেক সার্বিক পরিস্থিতি বিবেচনায় একটানা ৩ মাস আরএমসিও বাড়ানো হয়েছে। এমসিও লঙ্ঘনের বিরুদ্ধে পুলিশের অভিযানে অব্যাহত আছে। যারা এমসিও লঙ্ঘন করছে পুলিশ তাদের গ্রেফতার করে বিচারের মুখোমুখি করছে। গত ডিসেম্বরে স্বাস্থ্য মন্ত্রনালয় কর্তৃক ঘোষণা করা হয়েছিল প্রত্যেক বিদেশি কর্মীদের করোনা টেস্ট বাধ্যতামূলক। টেস্টের ব্যয়ভার বহন করবেন নিয়োগকর্তা। যদি এটা না মানা হয় আর অভিযানে ধরা পড়লে শ্রমিক ও মালিক উভয়ে জেল জরিমানার সম্মুখীন হতে হবে।

এদিকে মালয়েশিয়াস্থ বাংলাদেশ দূতাবাসের কর্মীরা করোনা আক্রান্ত হওয়ায় পহেলা জানুয়ারি থেকে ১০ জানুয়ারি পর্যন্ত দূতাবাসের পাসপোর্ট কার্যক্রম সাময়িক ভাবে বন্ধ ঘোষণা করা হয়েছে। গত ২৪ ঘন্টায় দেশটিতে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ২০৬৮ জন, আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ জন। এ পর্যন্ত মালয়েশিয়ায় বাংলাদেশী প্রবাসীরা করোনা আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেলেও করোনা আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়নি।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে