ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

ব্রেকিং নিউজ : ২০২১ আইপিএলে সাকিবের মূল্য প্রকাশ

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২১ জানুয়ারি ৩০ ২৩:২৪:০২
ব্রেকিং নিউজ : ২০২১ আইপিএলে সাকিবের মূল্য প্রকাশ

নিষেধাজ্ঞার কারণে গত মৌসুমে ছিলেন না। তবে আসন্ন আইপিএলের নিলামে ঠিকই সাকিব আল হাসানকে চড়া ভিত্তিমূল্যে তালিকাভুক্ত করা হয়েছে। মোট ১১ জন খেলোয়াড় আছেন সর্বোচ্চ ২ কোটি রুপি ভিত্তিমূল্যের, তার মধ্যে টাইগার অলরাউন্ডার একজন।

আইপিএল নিলামের জন্য সর্বমোট ১০৯৭ জন খেলোয়াড়ের রেজিস্ট্রেশন হয়েছে। এর মধ্যে ভারতের ৮১৪ জন, ২৮৩ জন খেলোয়াড় বিদেশি। এর মধ্যে বাংলাদেশ থেকে তালিকাভুক্ত হয়েছেন মোট ৫ জন খেলোয়াড়।

সাকিবের মতো সর্বোচ্চ ভিত্তিমূল্য ২ কোটি রুপির তালিকায় আছেন আরও দশজন। তারা হলেন-কেদর যাদব, হরভজন সিং, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভ স্মিথ, মঈন আলি, স্যাম বিলিংস, লিয়াম প্লাঙ্কেট, জেসন রয়, মার্ক উড এবং কলিন ইনগ্রাম।

তালিকায় নাম দেননি অস্ট্রেলিয়ার গতিতারকা মিচেল স্টার্ক। টানা দ্বিতীয়বারের মতো আইপিএলে আগ্রহ দেখাননি ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক জো রুট। গত বছর মুম্বাই ইন্ডিয়ান্সের শিরোপাজয়ী দলের সদস্য অস্ট্রেলিয়ান পেসার জেমস প্যাটিনসনও নাম প্রত্যাহার করে নিয়েছেন।

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে বর্তমানে নাম্বার ওয়ান ব্যাটসম্যান ডেভিড মালান এখন পর্যন্ত আইপিএলে খেলতে পারেননি। তিনি এবার তালিকাভুক্ত হয়েছেন। ইংলিশ এই ব্যাটসম্যানের ভিত্তিমূল্য ধরা হয়েছে দেড় কোটি রুপি।

টুর্নামেন্টের নিলাম হবে আগামী ১৮ ফেব্রুয়ারি চেন্নাইতে। ভারতীয় সময় বিকেল ৩টা থেকে শুরু হবে অনুষ্ঠান।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে