ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

আপনার গাড়ি কেনার স্বপ্ন মাত্র ২ থেকে ৩ লাখ টাকায় পূরণ হচ্ছে ভিডিওসহ

২০২১ ফেব্রুয়ারি ২৬ ০০:৩৪:০৭
আপনার গাড়ি কেনার স্বপ্ন মাত্র ২ থেকে ৩ লাখ টাকায় পূরণ হচ্ছে ভিডিওসহ

সম্পূর্ণ দেশি প্রযুক্তিতে তৈরি এ গাড়িতে ব্যবহার করা হচ্ছে পরিবেশবান্ধব জ্বালানি। ফলে তেল ও গ্যাসের চেয়ে কম মূল্যে নিজের গাড়িতে চড়ার সুবিধা পাবেন ব্যবহারকারীরা।

সাধ্যের বিপরীতমুখী অবস্থানে মধ্যবিত্তের ব্যক্তিগত গাড়ির কেনার স্বপ্ন অধরাই থেকে যায়। এবার এ টানাপোড়েনের অবসান ঘটাতে যাচ্ছেন রাজধানীর গেণ্ডারিয়ার তিন তরুণ গাড়ি নির্মাতা মোহাম্মদ জিসান, সরফরাজ খান রাইয়্যান আরো একজন।

গাড়ি নির্মাতা মোহাম্মদ জিসান বলেন, যারা ৩০-৪০ লাখ টাকার গাড়ি কিনতে পারছেন না, তাদের এ সুবিধা দেওয়া হবে।

এ গাড়ির প্রতিটি যন্ত্রাংশ দেশীয় প্রযুক্তিতে তৈরি করা হয়েছে। আর গাড়ি তৈরির পুরো প্রক্রিয়া সম্পন্ন করেছেন এ তিন তরুণ মিলেই। ফলে ক্রেতারা দামি গাড়ি ব্যবহারের সুবিধা পেলেও গুনতে হবে না বাড়তি অর্থ। গতি দ্রুত হলেও দুর্ঘটনা এড়াতে গাড়িতে ব্যবহার করা হয়েছে মুহূর্তের মধ্যে থামানোর প্রযুক্তি। গাড়িতে তেল ও গ্যাসের পরিবর্তে ব্যাটারি ব্যবহার করায় এ যানটি হবে পরিবেশবান্ধব। বাঁচবে জ্বালানি খরচও বলেন গাড়ি নির্মাতা সরফরাজ খান রাইয়্যান। ব্যাটারিচালিত গাড়িটে চলবে ১৫ ঘণ্টা পর্যন্ত।

চার আসনের এ গাড়ির প্রতিটি অংশই খোলা যায় ফলে সহজেই ব্যবহারকারী তার গাড়ির ডিজাইন পরিবর্তন করতে পারবেন। এ গাড়ি রফতানিও করতে চান নির্মাতারা।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে