ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

মাওলানা মামুনুল হক নিয়ে মাওলানা মিজানুর রহমান আজহারির স্ট্যাটাস

২০২১ এপ্রিল ০৫ ১২:২৪:৩৭
মাওলানা মামুনুল হক নিয়ে মাওলানা মিজানুর রহমান আজহারির স্ট্যাটাস

এ বিষয়ে ইসলামিক স্কলার মাওলানা মিজানুর রহমান আজহারি তার মতামত তুলে ধরতে গিয়ে কোরআনের দুটি আয়াতের বাংলা অর্থ ফেসবুকে শেয়ার করেছেন।

শনিবার রাতে মিজানুর রহমান আজহারি তার ভেরিফায়েড ফেসবুক পেজে কোরআনের দুটি আয়াত উল্লেখ করেন। ওই দুটি আয়াতের মধ্যেই বলা আছে, সম্ভ্রান্ত ব্যক্তি সম্পর্কে কোনো গুজব কিংবা চারিত্রিক দোষারোপ করা হলে প্রথমেই সুধারণা পোষণ করা বিশ্বাসীদের কর্তব্য।

মাওলানা আজহারি সূরা নূরের ১২ নং আয়াত উল্লেখ করেন। যে আয়াতের অর্থ, ‘যখন তোমরা এটা শুনেছিলে তখনই কেন মু’মিন পুরুষ ও মু’মিন নারীরা নিজেদের সম্পর্কে সুধারণা পোষণ করোনি এবং কেন বলে দাওনি এটা সুস্পষ্ট মিথ্যা দোষারোপ?’

সূরা আহজাবের ৫৮ নং আয়াতটিও উল্লেখ করেন মাওলানা আজহারি। যার অর্থ, ‘আর যারা মুমিন পুরুষ ও নারীদের কোনো অপরাধ ছাড়াই কষ্ট দেয়, তারা একটি বড় অপরাধ ও সুস্পষ্ট গোনাহের বোঝা নিজেদের ঘাড়ে চাপিয়ে নিয়েছে।’

এ স্ট্যাটাসের সঙ্গে মাওলানা মুহাম্মাদ হাসান জামিলের একটি পোস্টের স্ক্রীনশর্টও শেয়ার করেন মাওলানা আজহারি। সে পোস্টে বলা হয়েছে, মাওলানা মামুনুল হকের দ্বিতীয় বিয়ের বিষয়টি তিনি জানতেন এবং তিনিই মামুনুল হককে নিরিবিলি সময় কাটানোর পরামর্শ দিয়েছিলেন।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে