ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

ব্রেকিং নিউজ: ২০২৩ বিশ্বকাপ নিশ্চিত করে ফেলেছে বাংলাদেশ

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২১ জুলাই ২৪ ১৪:৪৪:০১
ব্রেকিং নিউজ: ২০২৩ বিশ্বকাপ নিশ্চিত করে ফেলেছে বাংলাদেশ

চলুন ২০২৩ বিশ্বকাপ যে বাংলাদেশের নিশ্চিত হয়ে গেছে সে বিষয়ে আলোচনা করি:

তার আগে বলে রাখা ভালো আইসিসি সুপার লিগে মোট দল হলো ১৩টি এর মধ্যে ৮ টি দল সরাসরি বিশ্বকাপ খেলার সুযোগ পাবে। এর মধ্যে স্বাগতিক ভারত আইসিসি সুপার লিগে একটিও ম্যাচ জিততে না পারলেইও সরাসরি বিশ্বকাপ খেলবে স্বাগতিক হওয়ার কারনে। অর্থাৎ আর বাকি থাকে ৭টি দল। এই ৭দলের মধ্যে থাকতে হবে বাংলাদেশকে। ইতিমধ্যে পয়েন্ট টেবিলের শীর্ষে আছে বাংলাদেশ।

বাংলাদেশ ইতিমধ্যে আইসিসি সুপার লিগের অর্ধেকের বেশি ম্যাচ খেলে ফেলেছে। অর্থাৎ ২৪ ম্যাচ খেলবে বাংলাদেশ আইসিসি সুপার লিগে এর মধ্যে ১৫ ম্যাচ খেলে ফেলেছে টাইগাররা। যেখানে ১০০ পয়েন্ট পেয়েছে। আর অধিনায়ক তামিমের লক্ষ্য ছিলো ১২০ পয়েন্ট যার খুব কাছাকাছি আছে টাইগাররা।

বাংলাদেশের এখন আর ম্যাচ বাকি আছে ৯ টি। যে দেশ গুলো বিপক্ষে খেলবে বাংলাদেশ তারা হলো ইংল্যান্ড, দ:আফ্রিকা ও আয়ারল্যান্ড। তার মধ্যে ইংল্যান্ড বিপক্ষে খেলবে ঘরের মাঠে।

যেহুতু ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ খেলবে তাই যতই শক্তিশালী দল হোক না কোনো আমরা আশাই করতে পারি বাংলাদেশ একটি ম্যাচ জিতবেই, অর্থাৎ এখান থেকে ১০ পয়েন্ট।

বাকি থাকে দ:আফ্রিকা ও আয়ারল্যান্ড। দ:আফ্রিকার বিপক্ষে আমরা তাদের মাঠে এখন পর্যন্ত কোনো ম্যাচ জিততে পারিনি তাই এখান থেকে আমরা কোনো পয়েন্ট ধরবো না। কিন্তু আয়ারল্যান্ডের বিপক্ষে আমরা ৩-০ তে জেতার আশা করতেই পারি। অর্থাৎ এখান থেকে ৩০ পয়েন্ট। তাহলো বাংলাদেশের মোট পয়েন্ট হয় ১৪০ পয়েন্ট (ইংল্যান্ডের বিপক্ষে ১০+ আয়ারল্যান্ডের বিপক্ষে ৩০ পয়েন্ট+ আর বর্তমানে বাংলাদেশের পয়েন্ট আছে ১০০ পয়েন্ট= ১৪০ পয়েন্ট)

১৪০ পয়েন্ট লাগবে না বাংলাদেশের ১৩০ পয়েন্ট পেলেই বিশ্বাকাপে সরাসরি খেলবে টাইগাররা। আর এই পয়েন্ট পাওয়া বাংলাদেশেল জন্য কঠিন হবে না। তাই আমরা বলতেই পারি ২০২৩ বিশ্বকাপে সরাসরি খেলা একরকম নিশ্চিত হয়ে গেছে বাংলাদেশের।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে