ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০

‘নতুন ইতিহাস: এক ওভারে ১ রানে ৬ উইকেট নিয়ে বিগ ব্যাশে ইতিহাস গড়লেন রশিদ’ শীর্ষক শিরোনাম প্রত্যাহার

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২২ জানুয়ারি ১২ ১৯:৫২:৩৯
‘নতুন ইতিহাস: এক ওভারে ১ রানে ৬ উইকেট নিয়ে বিগ ব্যাশে ইতিহাস গড়লেন রশিদ’ শীর্ষক শিরোনাম প্রত্যাহার

আগের সংবাদ: বিভিন্ন টি-টোয়েন্টি লিগে ব্যাটসম্যানদের বল হাতে হারিয়ে একের পর এক রেকর্ড গড়েছেন আফগান স্পিন জাদুকর রশিদ খান। এবার বিগ ব্যাশেও নিজের জাদু দেখালেন তিনি। অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-টোয়েন্টি লিগে আট উইকেট নিয়ে অ্যাডিলেড স্ট্রাইকার্সের হয়ে সেরা বোলিংয়ের রেকর্ড গড়েছেন বিশ্বের সেরা এই স্পিনার।

এবারের বিগ ব্যাশে ভালো পারফর্ম করতে না পেরে গ্রুপ পর্ব থেকে বিদায় নিশ্চিত করেছে অ্যাডিলেড। আজ নিয়মের ম্যাচে ব্রিসবেন হিটের মুখোমুখি হবে তারা। এদিন রশিদ তার ৩০তম টি-টোয়েন্টি ম্যাচ খেলবেন। এর আগে ৪ উইকেট হারিয়ে ১৬১ রান সংগ্রহ করে। ব্যাট করতে নেমে ৪ বলে ১৩ রান করেন রশিদ খান।

এরপর বল হাতে দেখান জাদু। যদিও নিজের প্রথম ওভারে ১১ রান দেন তিনি। পাননি কোন উইকেটের দেখে। তবে বাকি ৩ ওভারে মাত্র ৬ রান দিয়ে তুলে নেন ৬ উইকেট। নিজের কোটার শেষ ওভারটিতে এসে মাত্র ১ রান দিয়ে নেন ৩ উইকেট। সব মিলিয়ে ৪ ওভারে ১৭ রান খরচায় ৬ উইকেট তুলে নিয়ে নাম লেখান সেরা বোলিংয়ের রেকর্ডে।

বিগ ব্যাশের তৃতীয় বোলার হিসেবে ৬ উইকেট শিকার করেন রশিদ। এর আগে লাসিথ মালিঙ্গা ও ইস শোধি এই রেকর্ড গড়েছিলেন। সেরা বোলিংয়ের রেকর্ডটা মালিঙ্গার। ৭ রানে ৬ উইকেট নিয়েছিলেন এই লঙ্কান পেসার।

রশিদের রেকর্ড গড়ার দিনে বড় জয় নিয়ে বিদায় নিয়েছে তার দল অ্যাডিলেড স্ট্রাইকার। ব্রিসবেন হিটকে ৯০ রানে অলআউট করে ৭১ রানের জয় তুলে নেয় তারা।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে