ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

গুরুত্বপূর্ণ তথ্য: বিয়ের আগে হবু স্ত্রীকে অবশ্যই করুন ৫ প্রশ্ন

লাইফস্টাইল ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২২ ফেব্রুয়ারি ১৮ ১০:১২:৪৮
গুরুত্বপূর্ণ তথ্য: বিয়ের আগে হবু স্ত্রীকে অবশ্যই করুন ৫ প্রশ্ন

বিয়ের কাগে দুজনেরই উচিত নিজেদের সম্পর্কে জানা ও বোঝা। বিশেষজ্ঞদের মতে, সাধারণত ভালোবেসে বিয়ে করলে নিজেদের সম্পর্কে অধিকাংশ বিষয়ই থাকে জানা।

তবে বিয়ে যদি হয় দেখেশুনে তখনই দেখা দেয় নানা সমস্যা। এক্ষেত্রে নিজেদের মধ্যে বোঝাপড়া তৈরি না হওয়ায় দাম্পত্যে কলহ দেখা দিতে পারে।

তাই বিয়ের আগে উভয়েরই সব বিষয়ে খুঁটিনাটি জেনে নেওয়া উচিত। বিশেষ করে বিয়ের আগে পুরুষরা হবু স্ত্রীকে অবশ্যই কয়েকটি প্রশ্ন করুন। জেনে নিন কোনগুলো-

>> বর্তমানে বেশিরভাগ নারীই স্বাবলম্বী। আপনার হবু স্ত্রীও যদি কর্মজীবী হন তাহলে তাকে আগেই জিজ্ঞাসা করে নিন, বিয়ের পরও কি তিনি কাজ করবেন?

কারণ তার উত্তর শুনেই আপনি নিজেদের ভবিষ্যতের বিষয়ে পরিকল্পনা করতে পারবেন। আর সেভাবেই পরিবারকে বোঝাতে হবে।

>> নারী-পুরুষ নির্বিশেষে সবারই রান্না জানা উচিত। তবে নারীরাই বেশিরভাগ সময় রান্নার ভার নেন, এ কারণে তাকে জিজ্ঞাসা করতেই পারেন, তিনি রাঁধতে জানেন কি না।

>> স্ত্রীর বন্ধুবান্ধব নিয়ে আপনার চিন্তা করার তেমন প্রয়োজন নেই। তবে তার কাছের বন্ধুদের সম্বন্ধে জেনে রাখা ভালো। কারণ বিপদে আপদে তাদের সাহায্য লাগতেই পারে।

>> ঘর পরিষ্কার রাখা সবার পক্ষেই সব সময় সম্ভব হয় না। কারণ কর্মব্যস্ততার কারণে অনেকেই পরিষ্কার করার সময় পান না। হবু স্ত্রী ঘরের কাজ করতে পারেন কি না তা জেনে নিন।

>> তুমি কি আমার উপার্জনে সন্তুষ্ট? এই প্রশ্নটি অবশ্যই করুন হবু স্ত্রীকে। বিয়ের আগে নিজের উপার্জন সম্পর্কে জানান। তিনি এই উপার্জনে সন্তুষ্ট থাকলেই বিয়ের পর আর্থিক বিষয়ের সমস্যা কাটাতে পারবেন।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ



রে