ঢাকা, রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০ আশ্বিন ১৪২৯

সবাইকে হতবাক করে সব ধরনের ক্রিকেট থেকে বিদায় নিলেন ভারতের তারকা ক্রিকেটার

২০২২ মার্চ ০৯ ২১:৩৭:১৩
সবাইকে হতবাক করে সব ধরনের ক্রিকেট থেকে বিদায় নিলেন ভারতের তারকা ক্রিকেটার

সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন শান্তকুমারন শ্রীশান্ত। ৩৯ বছর বয়সী এই পেসার সর্বশেষ কেরালার হয়ে রঞ্জি ট্রফিতে খেলেছিলেন। তবে গুজরাটের বিপক্ষে ম্যাচের আগে পায়ে চোট পান তিনি।

শ্রীশান্ত ভারতের হয়ে ২৬টি টেস্ট এবং ৫৩টি ওয়ানডে খেলেছেন। তিনি যথাক্রমে ৬ ও ৭৫ উইকেট নেন। ১০ টি-টোয়েন্টিতে সাত উইকেট নিয়েছেন তিনি।

শ্রীশান্থ ২০০৭ সালে ভারতের হয়ে টি-টোয়েন্টি ও ২০১১ সালে ওয়ানডে বিশ্বকাপের শিরোপা জিতেছেন। ফিক্সিংয়ের অভিযোগে দীর্ঘদিন তিনি সবধরনের ক্রিকেট থেকে নিষিদ্ধ ছিলেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এক বার্তায় শ্রীশান্থ লিখেছেন, 'পরবর্তী প্রজন্মের ক্রিকেটারদের জন্য আমি আমার জায়গা ছেড়ে দিচ্ছি। আমি এখানেই আমার প্রথম শ্রেনির ক্রিকেট শেষ করার সিদ্ধান্ত নিয়েছি। এই সিদ্ধান্ত একান্তই আমার নিজের এবং আমি জানি এটা আমাকে স্বস্তি দেবে না। আমার মনে হয় এই সময় এটাই আমার সম্মানজনক সিদ্ধান্ত। আমি প্রতিটি মুহূর্ত উপভোগ করেছি।'

২০১৩ সালে শ্রীশান্থকে আজীবন নিষিদ্ধ ঘোষণা করেছিল বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া। আইপিএলে তার বিরুদ্ধে ফিক্সিংয়ের অভিযোগ এসেছিল। ২০১৯ সালে তার শাস্তি কমিয়ে আনা হয় ৭ বছরে। যার মেয়াদ শেষ হয়েছে ২০২০ সালে।

সর্বশেষ সৈয়দ মুশতাক আলী ট্রফি দিয়ে আবারও ক্রিকেটে ফেরেন এই পেসার। ২০২১ ও ২০২২ আইপিএলের নিলামে তার নাম উঠলেও কোনো ফ্র্যাঞ্চাইজি তাকে নিতে আগ্রহ দেখায়নি। প্রথম শ্রেনির ক্রিকেটে খেলা চালিয়ে যাওয়ার সুযোগ থাকলেও এবার তিনি ইতি বলে দিলেন।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে