ঢাকা, সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১১ আশ্বিন ১৪২৯

৭ ব্যাটার, ৩ অলরাউন্ডার, ১ স্পিনার ও ৪ পেসার নিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করলো বাংলাদেশ

২০২২ এপ্রিল ২৩ ১৩:১২:১২
৭ ব্যাটার, ৩ অলরাউন্ডার, ১ স্পিনার ও ৪ পেসার নিয়ে শ্রীলঙ্কার বিপক্ষে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করলো বাংলাদেশ

আগামী মে মাসে বাংলাদেশ সফরে আসবে শ্রীলঙ্কা জাতীয় ক্রিকেট দল। বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলবে তারা। যা আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত। সফরকারী শ্রীলঙ্কার দল ৮ মে বাংলাদেশে পৌছাবে।

তবে এখন প্রশ্ন হলো বাংলাদেশের স্কোয়াড কেমন হবে? শুরু হয়ে গেছে নানা আলোচনা। বর্তমানে বাংলাদেশের ঘরোয়া লিগ ডিপিএল চলছে। যেখানে দারুন ছন্দ আছে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। বিশেষ করে অনেক দিন ধরে জাতীয় দলে সুযোগ না পাওয়া বিজয় ও নাঈম ইসলাম। বর্তমানে টুর্নামেন্টে সর্বোচ্চ রান সংগ্রাহক তারা।

লিগে এখন পর্যন্ত ১২ ম্যাচে ৭৪.৬৪ গড়ে, ৯৭.৩৯ স্ট্রাইক রেটে রান করেছেন। ৬টি হাফ সেঞ্চুরির সঙ্গে তার নামের পাশে আছে ২টি সেঞ্চুরি। এবারই ক্যারিয়ার সেরা ১৮৪ রানের ইনিংস খেলেছেন এনামুল। রাউন্ড রবিন লিগে ৭২৮ রান নিয়ে তিনি ছিলেন দুই নম্বরে।

৭৪৯ রান নিয়ে লিজেন্ডস অব রূপগঞ্জের নাঈম ইসলাম ছিলেন শীর্ষে। সুপার লিগের প্রথম ম্যাচে নাঈম রান পাননি। ৩৩ রানে ফেরেন সাজঘরে। এনামুলের ব্যাট থেকে আসে ৭৭ রান। তাতে ৮০০ রান ছাড়িয়ে যান এ ব্যাটসম্যান। আজ একই ধারাবাহিকায় রান পাচ্ছেন এনামুল। সঙ্গে সর্বোচ্চ রানের মুকুট নিজের করে নিয়েছেন।

তবে নির্বাচকরা এখনি তাদের জাতীয় দলে সুযোগ দিতে চাননা। প্রথমে ’এ’ দল অথবা বাংলা টাইগার্স বা এইচপিতে খেলাতে তারা। সেখানে ভালো করলে জায়গা ফাঁকা থাকলে তারপর তাদের সুযোগ দিতে চায় নির্বাচকরা। তাই শ্রীলঙ্কার সিরিজে তাদের সুযোগ পাওয়া প্রায় অনিশ্চিত।

অন্য দিকে বাংলাদেশের বেশ কয়েক জন পেসার ইনজুরিতে ভুগছে যাদের হয়তো শ্রীলঙ্কার সিরিজে পাওয়া যাবে না। তাসকিন, শরিফুলদের নিয়ে আছে শঙ্কা। তাই এদের বাদ দিয়ে দল সাজাতে পারে নির্বাচকরা। দক্ষিণ আফ্রিকা সিরিজের স্কোয়াড থেকে বাদ পড়তে পারেন সাদমান। যেহেতু হোম সিরিজ তাই বাংলাদেশের স্কোয়াড বড় করবে না নির্বাচকরা। ১৫ সদস্যের স্কোয়াড দিতে তারা।

এদিকে চূড়ান্ত সূচি ঘোষণা করেছে বিসিবি। ১০ ও ১১ মে দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে সাভারের বিকেএসপিতে।

১২ মে যাবে চট্টগ্রাম। ১৩ ও ১৪ মে দুই দিন অনুশীলন করে ১৫ মে খেলতে নামবে সিরিজের প্রথম টেস্ট

২০ মে ঢাকা ফিরে ২১ ও ২২ মে দুই দিনের অনুশীলন শেষে ২৩ মে নামবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট খেলতে। ২৮ মে ঢাকা ছাড়বে শ্রীলঙ্কা দল।

চলুন দেখে নেয়াযাক শ্রীলঙ্কা সিরিজের বাংলাদেশের সম্ভাব্য ১৫ সদস্যে স্কোয়াড:

তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক) সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, ইয়াসির আলী রাব্বি, মেহেদী হাসান মিরাজ, আফিফ হোসেন, তাইজুল ইসলাম, এবাদত হোসেন, আবু জায়েদ রাহী, শহিদুল ইসলাম, খালেদ আহমেদ

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে