ঢাকা, রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১০ আশ্বিন ১৪২৯

চতুর্থবার ম্যান অব দ্যা ম্যাচ পুরস্কার জিতলেন মুস্তাফিজ

২০২২ মে ০১ ১৭:০১:০৪
চতুর্থবার ম্যান অব দ্যা ম্যাচ পুরস্কার জিতলেন মুস্তাফিজ

বল হাতে আইপিএলে দারুণ সময় কাটাচ্ছেন মুস্তাফিজুর রহমান। বিশ্বের বাঘা বাঘা ক্রিকেটারদের এই টুর্নামেন্টে মুস্তাফিজ প্রায়ই দলের ত্রাতা হিসেবে আবির্ভূত হচ্ছেন। আর তাতে একের পর এক বাগিয়ে নিচ্ছেন প্রধান কোচ রিকি পন্টিংয়ের দেওয়া ম্যান অব দ্যা ম্যাচ পুরস্কার। এর আগে ৩ বার পন্টিংয়ের ম্যান অব দ্যা ম্যাচের পুরস্কার পাওয়া মুস্তাফিজ আবারও এই খেতাব পেলেন দলের অষ্টম ম্যাচের পর।

দুইবারের চ্যাম্পিয়ন কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ২০তম ওভারে মাত্র ১ রানের খরচায় ৩ উইকেট শিকার করা মুস্তাফিজকে টিম মিটিংয়ে ম্যাচের সেরা খেলোয়াড় ঘোষণা করেন পন্টিং।

মুস্তাফিজ ছাড়াও এই ম্যাচে পন্টিংয়ের ম্যাচ সেরা খেলোয়াড়ের খেতাব পেয়েছেন ডেভিড ওয়ার্নার, অক্ষর প্যাটেল, রভম্যান পাওয়েল ও চেতন সাকারিয়া। ১৪ রানে ৪ উইকেট শিকার করা কূলদীপ যাদব অবশ্য পাননি কোচের চোখে এই ম্যাচের সেরার খেতাব।

মুস্তাফিজুর রহমান এই ম্যাচে দলের বোলিং উদ্বোধন করেন। শুরুটা হয় অবশ্য ওয়াইড দিয়ে। এরপর লিগ্যাল ৬ ডেলিভারিতে খরচ করেন মাত্র ১ রান। পরের ২ ওভারে ১৬ রান খরচ করেন। ইনিংসের শেষ ওভারে মাত্র ১ রানের খরচায় মুস্তাফিজ তুলে নেন তিনটি উইকেট। দ্বিতীয় বলে রিঞ্জু সিংকে আউট করার পর চতুর্থ ও পঞ্চম বলে সাজঘরে ফেরান নিতিশ রানা ও টিম সাউদিকে।

শেষ বলে হ্যাটট্রিক করতে না পারলেও কোনো রান দেননি। তার এই দারুণ বোলিংয়ে ব্যাটিংয়ে নেমেও ম্যাচ ছিল দিল্লীর নিয়ন্ত্রণে। ডেভিড ওয়ার্নার ও ললিত যাদবের প্রতিরোধের পর রভম্যান পাওয়েলের ব্যাটে দিল্লী ম্যাচটি জিতে নেয় অনায়াসেই।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে