ঢাকা, মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১২ আশ্বিন ১৪২৯

ভারতের বিশ্বকাপ দলে কার্তিক

২০২২ মে ০৯ ১২:৫৬:২৩
ভারতের বিশ্বকাপ দলে কার্তিক

আইপিএলের ১৫ আসরে ফর্মের তুঙ্গে আছেন দীনেশ কার্তিক। রবিবারও সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে মাত্র ৮ বলে ৩০ রানের ঝড়ো ইনিংস খেলেছেন তিনি।

এমন পারফরম্যান্সের পর অস্ট্রেলিয়ায় হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে কার্তিকের জায়গা নিয়ে কোনো শঙ্কা নেই বলেই মনে করেন মাইকেল ভন।

হায়দরাবাদের বিপক্ষে ঝড়ো ইনিংসের পর সাবেক এই ইংলিশ অধিনায়ক টুইট করে লিখেছেন, 'অবশ্যই টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে দীনেশ কার্তিকের থাকা উচিত।'

কার্তিকের এমন পারফরম্যান্সে মুগ্ধ হয়েছেন সাবেক ভারতীয় ক্রিকেটার ওয়াসিম জাফরও। তিনি লিখেছেন, '১০ বল থাকতে সে মাঠে নামলো। এরপর সে ম্যাচের সবচেয়ে কার্যকরী ইনিংসটি খেললো। হাসলো ও মাঠ ছাড়লো। এটা দীনেশ কার্তিকই করতে পারে।'

এবারের আইপিএলে যতগুলো ম্যাচে ব্যাটিংয়ের সুযোগ পেয়েছেন রীতিমত তাণ্ডব চালিয়েছেন এই ব্যাটার। এর মধ্যে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ১৪ বলে ৩২ রানের একটি ঝড়ো ইনিংস খেলেছিলেন কার্তিক।

এরপর রাজস্থানের বিপক্ষে ২৩ বলে অপরাজিত ৪৪ রানের আরেকটি ইনিংস রয়েছে তার। এবারের আসরে কার্তিকের সবচেয়ে বড় ইনিংসটি দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে।

সেই ম্যাচে ৩৪ বলে অপরাজিত ৬৬ রানের ইনিংস খেলেছিলেন কার্তিক। তার ইনিংস সাজানো ছিল ৫ ছক্কা আর ৫ চারে। হায়দরাবাদের বিপক্ষে সর্বশেষ ম্যাচে ৪ ছক্কা আর এক চারে কার্তিকের ব্যাট থেকে এসেছে ৩০ রান। তাও মাত্র ৮ বলে।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে