ঢাকা, শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯

রুমানার ঘূর্ণি জাদুতে স্যাফায়ার্স ও বার্মি আর্মির মধ্যকার ম্যাচ, দেখেনিন ফলাফল

২০২২ মে ১১ ১২:২৮:৫৬
রুমানার ঘূর্ণি জাদুতে স্যাফায়ার্স ও বার্মি আর্মির মধ্যকার ম্যাচ, দেখেনিন ফলাফল

ফেয়ারব্রেক আমন্ত্রণমূলক টুর্নামেন্টে আবারও বল হাতে জাদু দেখালেন বাংলাদেশ নারী ক্রিকেট দলের তারকা অলরাউন্ডার রুমানা আহমেদ। এবার তার ঘূর্ণিতে কাবু হয়েছে স্যাফায়ার্স ওমেন। হাড্ডাহাড্ডি লড়াইয়ে ৬ রানে জিতেছে রুমানার বার্মি আর্মি ওমেন।

মঙ্গলবার রাতে দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে আগে ব্যাট করে ৮ উইকেট হারিয়ে ১৪৮ রান করে বার্মি আর্মি। জবাবে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৪৮ রানে থেমে যায় স্যাফায়ার্স। চার ওভারে এক মেইডেনসহ ২২ রান খরচায় ৩ উইকেট নেন রুমানা।

১৪৯ রানের লক্ষ্য তাড়া করতে নেমে বেশ ভালোভাবেই এগোচ্ছিল স্যাফায়ার্স। ইনিংসের প্রথম ১০ ওভারে মাত্র ৩ উইকেট হারিয়ে ৭৯ রান করে ফেলে তার। ফলে জয়ের জন্য শেষ ১০ ওভারে বাকি আর মাত্র ৭০ রান।

তখনই নিজের জাদু দেখান রুমানা। পরপর দুই ওভারে তিনি ফিরিয়ে দেন গ্রেস হ্যারিস (২০ বলে ৩১), ব্যাবেট ডি লিড (১৫) ও ট্যাশ ফারান্টকে (৪)। মাত্র ১০ রানের ব্যবধানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় স্যাফায়ার্স। সেখান থেকে আর ঘুরে দাঁড়াতে পারেনি তারা।

শেষ পর্যন্ত ৭ উইকেট হারিয়ে ১৪২ রানে থামে স্যাফায়ার্সের ইনিংস। বার্মি আর্মির পক্ষে রুমানার তিন উইকেট ছাড়াও ফাতিমা সানা, দেয়ান্দ্র ডটিন ও তারা নরিস নিয়েছেন একটি করে উইকেট। চার ম্যাচে এটি তাদের তৃতীয় জয়।

এর আগে বার্মি আর্মিকে দেড়শ ছুঁইছুঁই সংগ্রহ এনে দেন লরা উলভার্ট। তার ব্যাট থেকে আসে ১০টি চারের মারে ৪৫ বলে ৬৫ রানের ঝড়ো ইনিংস। এছাড়া দেয়ান্দ্র ডটিন ২৮ ও হিদার নাইট করেন ২০ রান। রুমানা ১ রান করে অপরাজিত থাকেন।

স্যাফায়ার্সের পক্ষে ইনিংসের ১৯তম ওভারে হ্যাটট্রিক করেন গ্রেস হ্যারিস। পরপর তিন বলে রবার্ত অ্যাভেরি, লরা উলভার্ট ও ফাতিমা সানাকে ফিরিয়ে আসরের প্রথম হ্যাটট্রিক তুলে নেন তিনি। সবমিলিয়ে ২২ রানে ৫ উইকেট নেন হ্যারিস।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে