ঢাকা, শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

দুই বছরের আগের পারিশ্রমিক না পেয়ে বিসিবির দ্বারস্থ ৫ ক্রিকেটার

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২২ মে ১১ ১৮:২৯:২৪
দুই বছরের আগের পারিশ্রমিক না পেয়ে বিসিবির দ্বারস্থ ৫ ক্রিকেটার

যদিও এদিন বিসিবি বোর্ডে ছিলেন না প্রধান নির্বাহী। তার পক্ষ থেকে চিঠি গ্রহণ করেন বিসিবির উইমেন্স উইং ম্যানেজার তৌহিদ মাহমুদ। পারিশ্রমিক না পাওয়া নারী সেই পাঁচ ক্রিকেটার হচ্ছেন খাদিজাতুল কুবরা, শায়লা শারমিন, তাহিন তাহেরা, ইতি মণ্ডল ও রুপা রায়।

২০১৯ সালে খেলা সর্বশেষ নারীদের ঢাকা প্রিমিয়ার লিগে শেখ রাসেল স্পোর্টস ডেভেলপমেন্ট একাডেমিতে খেলেছিলেন এই পাঁচ ক্রিকেটার। সে থেকে দুই বছর গড়িয়ে গেলেও প্রাপ্য পারিশ্রমিক বুঝে পাননি এই ক্রিকেটাররা। বিভিন্নভাবে চেষ্টা করলেও পারিশ্রমিক দিতে গড়িমসি করছিল শেখ রাসেল।

তিন বছর পর নারীদের আবার ঢাকা প্রিমিয়ার লিগ শুরু হতে এবার বকেয়া পারিশ্রমিক পেতে বিসিবির দ্বারস্থ হলেন ক্রিকেটাররা। সে পারিশ্রমিক না দিয়ে ইতোমধ্যে নতুন মৌসুমের জন্য দল গঠন করা শুরু করেছে ক্লাবটি। তবে বিসিবির কাছে অভিযোগের পর ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছে ৭-১০ দিনের মধ্যে সকল বকেয়া পারিশ্রমিক পরিশোধ করবেন তারা।

পারিশ্রমিক বকেয়া রাখা ও না দেওয়ার বিষয়টি স্বীকার করে শেখ রাসেলের ম্যানেজার বলেন, ‘নানা জটিলতায় পারিশ্রমিক নিয়ে সমস্যা হয়েছে। আমরা এবারের লিগ শুরুর আগেই সেগুলো সমাধান করে দেব। সাত থেকে ১০ দিনের মধ্যেই মেয়েরা টাকা পেয়ে যাবে।’

এই পাঁচ নারী ক্রিকেটার সর্বসাকুল্যে ৬ লাখ ৪০ হাজার টাকা পাবে শেখ জামাল থেকে। এরমধ্যে সর্বোচ্চ দেড় লাখ টাকা পাবেন তাজিয়া আক্তার। এ ছাড়াও খাদিজাতুল ১ লাখ ৩০ হাজার, শায়লা ১ লাখ ১০ হাজার, তাহিন ১ লাখ, ইতি ৯৫ হাজার এবং রুপা পাবেন ৫৫ হাজার টাকা।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে