ঢাকা, শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯

পাওয়েলের এমন উন্নতিতে যা বললেন বিশপ

২০২২ মে ১২ ১২:৫৬:৪০
পাওয়েলের এমন উন্নতিতে যা বললেন বিশপ

অফ সাইটে শট খেলতে তেমন স্বচ্ছন্দ ছিলেন না। স্পিনের বিপক্ষেও রভম্যান পাওয়েলের দুর্বলতা ছিল স্পষ্ট। তবে চলতি আইপিএলে অন্য এক পাওয়েলকে দেখছেন ইয়ান বিশপ। ক্যারিবিয়ান সাবেক ফাস্ট বোলার ও ধারাভাষ্যকারের চোখে পাওয়েল এখন অনেক বেশি পরিণত।

আইপিএলে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলছেন পাওয়েল। এরই মধ্যে বেশ কিছু বিস্ফোরক ইনিংসের দেখা মিলেছে তার কাছ থেকে। যেখানে স্পিনের বিপক্ষে তার আত্মবিশ্বাস ও দাপট সবচেয়ে বেশি চোখে লেগেছে বিশপের।

ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফোর টি-টোয়েন্টি টাইম আউট অনুষ্ঠানে পাওয়েলকে নিয়ে কথা বলেন বিশপ। পাওয়েলের ব্যাটে উন্নতির এই ধারাবাহিকতা দেখতে চান তিনি।

“সে অনেক উন্নতি করেছে। তার হাতে শক্তি আছে, যা খুব গুরুত্বপূর্ণ। সে তার খেলায় রান করার বিভিন্ন জায়গা খুঁজে নিয়েছে। আমি আগে বলেছিলাম, সে অনেক বেশি অন সাইড নির্ভর, এখন সে অফ সাইডেও তার শট খেলার সামর্থ্য দেখাচ্ছে। আমি মনে করি, সে বহুমুখী। অনেক ভালো স্পিন খেলছে এখন।”

“সে গভীরে যেতে পারে, পরিস্থিতি মূল্যায়ন করতে পারে, চাপের সঙ্গে মানিয়ে নিতে পারে এবং পরে বিস্ফোরক হয়। সে এমন ক্রিকেটার নয় যে, এক ভাবেই খেলতে জানে। তাই আমি সত্যিই মুগ্ধ। আমি এখনই কারো সঙ্গে তার তুলনা টানতে চাই না। কারণ আমি এখনো মনে করি, একটি নির্দিষ্ট ক্যাটাগরিতে ফেলার আগে আমাদের তাকে উন্নতি দেখানোর আরো সময় দেওয়া উচিত।”

টি-টোয়েন্টিতে স্পিনের বিপক্ষে পাওয়েলের স্ট্রাইক রেট ১১৫.৯৭। ফাস্ট বোলারদের বিপক্ষে সেটা ১৫৩.৪৩। চলতি আইপিএলে যে স্পিনারদের বিপক্ষে খুব দ্রুত রান করছেন পাওয়েল তা নয়, তবে স্পিনারদের খেলার চেষ্টা করছেন এই ডানহাতি।

এখন পর্যন্ত স্পিনের বিপক্ষে ৫০ বল খেলে রান করেছেন ৬১। মাত্র একটি বাউন্ডারি এলেও ছক্কা ৬টি। আট ইনিংসের মধ্যে স্পিনের বিপক্ষে আউট হয়েছেন দুইবার। সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে দলের বড় জয়ে ৩৫ বলে ৬৭ রানের অপরাজিত ইনিংস খেলেন পাওয়েল।

চলতি আইপিএলে ১৬১.৪১ গড়ে তার রান ২০৫। এর বেশিরভাগই ছয় নম্বরে ব্যাট করে। বিশপ বিশ্বাস করেন, আইপিএলে পাওয়েলের উন্নতি সাদা বলে ওয়েস্ট ইন্ডিজ দলে তার ভূমিকাকে আরো উন্নত করবে।

“এখন আইপিএলে খেলছে। প্রথম কয়েকটি ম্যাচের সংখ্যা বলছে- অবশ্যই সে যা চায় এটা তা নয়। তবে তার ওপর দল আস্থা রাখছে। আমি ওয়েস্ট ইন্ডিজ শিবিরের একজনের কাছ থেকে একটি বার্তা পেয়েছি, তারা টুর্নামেন্টে পাওয়েলের শেষ চার ম্যাচের ব্যাটিংয়ের ধরনে মুগ্ধ।”

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে