ঢাকা, শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯

দলের গুরুত্বপূর্ণ কোচকে ছাড়াই ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে বাংলাদেশ

২০২২ মে ১২ ১৪:৪৬:৩৬
দলের গুরুত্বপূর্ণ কোচকে ছাড়াই ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে বাংলাদেশ

শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাটিতে টেস্ট সিরিজে রঙ্গনা হেরাথ থাকলেও ওয়েস্ট ইন্ডিজ সফরে পাওয়া যাবে না বাংলাদেশের স্পিন কোচকে। সেই সময় পরিবারের সঙ্গে ছুটি কাটাবেন তিনি।

ক্রমশ জটিল হচ্ছে শ্রীলঙ্কার আর্থ-সামাজিক পরিস্থিতি। এমন উত্তেজনাকর মুহূর্তে বাংলাদেশের হয়ে নিজের দায়িত্ব পালন করলেও হেরাথের মন পড়ে আছে শ্রীলঙ্কায়। পরিবারকে সময় দিতে তাই আগে থেকেই ছুটি নিয়ে রেখেছিলেন তিনি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডও (বিসিবি) এমন দুর্দিনে হেরাথকে নিরাশ করেননি। ওয়েস্ট ইন্ডিজ সফরের সময় (জুন) তাকে ছুটি দিয়েছে বোর্ড। এই ব্যাপারে টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন বলেন, 'ওয়েস্ট ইন্ডিজ সফরে দলের সঙ্গে হেরাথ থাকছে না। সেই সময়ে সে তার পরিবারেকে সময় দেবে।'

ওয়েস্ট ইন্ডিজ সফরে হেরাথ না থাকলেও বিকল্প কোনো কোচ নিতে আগ্রহী বিসিবি। আপাতত এই দৌড়ে সবচেয়ে এগিয়ে আছেন দেশীয় কোচ সোহেল ইসলাম। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের জয়ী দল শেখ জামাল ধানমন্ডি ক্লাবের কোচ হিসেবে ছিলেন সোহেল।

গত বছরের (২০২১) জিম্বাবুয়ে সফর থেকে জাতীয় দলের স্পিন পরামর্শক কোচ হিসেবে আছেন হেরাথ। গতবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত তার সঙ্গে চুক্তি করে বিসিবি। পরবর্তীতে অস্ট্রেলিয়া টি টোয়েন্টি বিশ্বকাপ পযর্ন্ত তার সঙ্গে চুক্তি নবায়ন করে বিসিবি।

ঘরের মাটিতে শ্রীলঙ্কা সিরিজ খেলে জুন মাসে ওয়েস্ট ইন্ডিজে উড়াল দেবে বাংলাদেশ দল। এই সফরটিতে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি খেলবে লাল সবুজের দল।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে