ঢাকা, সোমবার, ৪ জুলাই ২০২২, ২০ আষাঢ় ১৪২৯

এখনও ম্যাচ নিয়ন্ত্রণে আছে: লিটন

২০২২ মে ২৪ ১৯:৫৯:০৩
এখনও ম্যাচ নিয়ন্ত্রণে আছে: লিটন

শ্রীলঙ্কার বিপক্ষে চলমান ঢাকা টেস্টে এখনও বাংলাদেশ সুবিধাজনক অবস্থানে রয়েছে। তৃতীয় দিন সকালে দ্রুত কিছু উইকেটের পতন ঘটাতে পারলেই লিড পাবে স্বাগতিক দল। এমনটিই মনে করেন বাংলাদেশ দলের উইকেটরক্ষক ব্যাটার লিটন দাস।

ব্যাটিং বিপর্যয়ের পর ঘুরে দাঁড়িয়ে ৩৬৫ রান জড়ো করেছে টাইগাররা। জবাবে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কা রান তুলছিল ওয়ানডে গতিতে। শেষ সেশনে রানের লাগাম টেনে ধরার পাশাপাশি দুটি উইকেটেরও পতন ঘটানো সম্ভব হয়েছে।

২ উইকেটে ১৪৩ রান করা শ্রীলঙ্কার লাগাম আরও ভালোভাবে টেনে ধরতে চান লিটন। তিনি বলেন, ‘এখনও ওরা অনেক পিছিয়ে আছে। সকাল সকাল ২-১টা উইকেট নিয়ে নিতে পারলে আমাদের লিডের অনেকখানি সুযোগ থাকবে। প্রথম ইনিংস এখানে অনেক গুরুত্বপূর্ণ। যদি আমাদের কাছাকাছি বা আমাদের ওপরে চলে যায় তাহলে আমরা ব্যাকফুটে চলে যাব। যত এগিয়ে থাকব আমাদের জন্য ভালো।’

তবে মিরপুরের চিরায়ত উইকেটের চেয়ে এবারের টেস্টের উইকেট একটু ভিন্ন আচরণ করছে বলে জানালেন লিটন। উইকেট থেকে সুবিধা আদায়ের জন্য স্পিনারদের চেয়ে পেসারদের ওপরই বেশি জোর দিয়েছেন তিনি।

লিটন বলেন, ‘পেস বোলারদের সহায়তা গতকালও ছিল, আজও ছিল। আমার মনে হয় না স্পিনারদের খুব একটা সহায়তা ছিল। তারপরও আমাদের স্পিনাররা যথেষ্ট ভালো করেছে। আমার মনে হয় আমাদের দুই পেসারকে দায়িত্বশীল হতে হবে। কিছু উইকেট বের করতে না পারলেও রান যদি আটকে রাখতে পারে। কিছু উত্থান-পতন তো হবেই। এই জিনিসের জন্যই অপেক্ষা করতে হবে।’

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে