ঢাকা, সোমবার, ৪ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯

ইতিহাস: জিম্বাবুয়েকে উড়িয়ে দিয়ে নামিবিয়ার ঐতিহাসিক সিরিজ জয়

২০২২ মে ২৫ ১৬:০০:২৭
ইতিহাস: জিম্বাবুয়েকে উড়িয়ে দিয়ে নামিবিয়ার ঐতিহাসিক সিরিজ জয়

এক সময়ে আন্তর্জাতিক ক্রিকেটে দাপিয়ে বেড়ানো জিম্বাবুয়ে দল এখন কঠিন সংকটে আছে। নবাগত দল নামিবিয়ার কাছেও এবার সিরিজ হারল জিম্বাবুয়ে। জিম্বাবুয়ে সফরে ৩-২ ব্যবধানে সিরিজ জিতেছে নামিবিয়া।

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম চার ম্যাচে দুই দলই দুইটি করে ম্যাচ জয় করে। তাই সিরিজের ট্রফি কার হাতে উঠবে তা নির্ধারণের জন্য পঞ্চম ম্যাচটি হয়ে দাঁড়িয়েছিল অলিখিত ফাইনাল। এই ম্যাচে টস জিতে নামিবিয়াকে আগে ব্যাট করার জন্য আমন্ত্রণ জানায় জিম্বাবুয়ে। নামিবিয়াকে উড়ন্ত শুরু এনে দুই ওপেনার ক্রেইগ উইলিয়ামস ও মাইকেল ফন লিংগেন।

তবে দ্রুতই নামিবিয়ার লাগাম টেনে ধরেন জিম্বাবুয়ের বোলাররা। ব্যর্থ হয় নামিবিয়ার মিডল অর্ডার। ফলে স্কোর কার্ডে আর বড় সংগ্রহ পায়নি দলটি। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১২৭ রান সংগ্রহ করে নামিবিয়া। দলের পক্ষে সর্বোচ্চ ৪৮ রান (৩৯ বল) করেন ক্রেইগ উইলিয়ামস। এছাড়া রুবেন ট্রাম্পেলমান ১৪ বলে ১৯ রান করেন।

জিম্বাবুয়ের পক্ষে দুইটি করে উইকেট শিকার করে ওয়েসলে মাধিভেরে, লুক জঙ্গয়ে ও সিকান্দার রাজা।

তুলনামূলক সহজ লক্ষ্য তাড়া করতে নেমে জিম্বাবুয়ের টপ অর্ডারই হিমশিম খায়। ঘুরে দাঁড়াতে ব্যর্থ হয় দলটির মিডল ও লোয়ার অর্ডারও। ফলে মাত্র ৯৫ রানেই অল-আউট হয়ে ঘরের মাঠে নামিবিয়ার কাছে সিরিজ হারে জিম্বাবুয়ে।

নামিবিয়ার জন্য এই টি-টোয়েন্টি সিরিজ জয়টি ঐতিহাসিক। কারণ এটিই কোনো টেস্ট খেলেড়ু দেশের বিপক্ষে নামিবিয়ার প্রথম টি-টোয়েন্টি সিরিজ জয়।

সংক্ষিপ্ত স্কোর

নামিবিয়া ১২৭/৮ (২০ ওভার)

উইলিয়ামস ৪৮, ট্রাম্পেলমান ১৯, ফ্রাইলিংক ১৫, ভিসা ৫;

মাধিভেরে ২/১৫, জঙ্গয়ে ২/১৬, রাজা ২/১৮।

জিম্বাবুয়ে ৯৫/১০ (১৯.১ ওভার)

টনি ২৮, কায়া ১২, রাজা ১২;

এরাসমাস ২/৯, ফ্রাইলিংক ২/২৫।

নামিবিয়া ৩২ রানে ম্যাচ ও ৩-২ ব্যবধানে সিরিজ জয়ী।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে