ঢাকা, শুক্রবার, ১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯

ট্রিপুল সেঞ্চুরি, দেখেনিন সর্বশেষ স্কোর

২০২২ মে ২৬ ১০:৩৮:৫৬
ট্রিপুল সেঞ্চুরি, দেখেনিন সর্বশেষ স্কোর

ঢাকা টেস্টের চতুর্থ দিনের খেলা মাঠে গড়িয়েছে। বৃষ্টিবিঘ্নিত তৃতীয় দিন শেষে এদিন নির্ধারিত সময়ের পূর্বেই আবার মাঠে নামে দুদল। দিনের শুরু থেকেই আক্রমণাত্মক ব্যাটিংয়ের পথে হাঁটছে সফরকারীরা। ষষ্ঠ উইকেট জুটির অবিচ্ছিন্ন পার্টনারশিপে শ্রীলঙ্কার সংগ্রহ পেরিয়েছে ৩০০ রানের ঘর।

ঢাকা টেস্টের তৃতীয় দিনের শুরুটা হয়েছিল স্বপ্নের মতো। দ্রুতই দুই উইকেট তুলে নিয়ে শ্রীলঙ্কাকে ব্যাকফুটে পাঠানো টাইগারদের এরপরে সঙ্গী হয় একরাশ হতাশা। বৃষ্টি ও শ্রীলঙ্কান ব্যাটারদের প্রতিরোধে কমতে থাকে বাংলাদেশের জয়ের আশা। চতুর্থ দিনের শুরুতে উইকেট আদায়ের লক্ষ্যে বল করতে নেমে বাংলাদেশ দল এখনো কোনো সাফল্য পায়নি।

আগের দিনের দুই অপরাজিত ব্যাটার অ্যাঞ্জেলো ম্যাথিউস ও দীনেশ চান্দিমাল কোনো সুযোগই দিচ্ছেন না টাইগার পেসারদের। এই রিপোর্ট লেখা পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ ৫ উইকেটে ৩১২ রান। অ্যাঞ্জেলো ম্যাথিউস ব্যাট করছেন ৭১ রানে। অন্যদিকে চান্দিমালের সংগ্রহ ২৭ রান।

এর আগে মিরপুরে তৃতীয় দিনে প্রথম সেশনের প্রথম ঘণ্টাতেই দুই উইকেট হারিয়ে ফেলে সফরকারীরা। যদিও এরপর ব্যাটিংয়ে বাধার দেয়াল হয়ে দাঁড়ান দুই ব্যাটার ধনাঞ্জয়া ডি সিলভা এবং ম্যাথিউস। মাঝে এক সেশন বৃষ্টির পেটে গেলেও তৃতীয় সেশনের শুরুতেও দারুণ ব্যাটিংয়ে দলকে এগিয়ে নেন দুজনে মিলে।

সকালে দ্রুত অধিনায়ক করুনারত্নেকে হারানো শ্রীলঙ্কা পঞ্চম উইকেট জুটিতে যোগ করে ১০২ রান। তবে তার আউটের পরও ম্যাচের লাগাম নিজেদের কবজায় রেখেছে সফরকারীরা। দিনের বাকি সময়ে ম্যাথিউসকে সঙ্গ দিয়ে দলকে বিপদমুক্ত রাখেন দীনেশ চান্দিমাল।

শ্রীলঙ্কার হয়ে আগের টেস্টে অল্পের জন্য ডাবল সেঞ্চুরি মিস করা ম্যাথিউস আজও আছেন দলের ভরসার প্রতীক হয়ে। বাংলাদেশের পক্ষে সাকিব আল হাসান সফলতম বোলার। ৫৯ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন সাবেক এ নাম্বার ওয়ান অলরাউন্ডার।

বাকি দুই উইকেট নিয়েছেন এবাদত হোসেন। অনবদ্য ইনিংস খেলার পথে লঙ্কান দুই ব্যাটারই ফিফটি তুলে নিয়েছেন। যদিও শেষ বিকেলে সাকিব রিভিউ নিয়ে ফেরান ধনঞ্জয়াকে। আউট হওয়ার আগে ৯ চারে ৫৮ রান করেন তিনি।

এদিন বৃষ্টি মাথায় নিয়েই তৃতীয় দিনের লাঞ্চ বিরতিতে গিয়েছিল স্বাগতিক বাংলাদেশ এবং সফরকারী শ্রীলঙ্কা। তবে প্রথমে গুঁড়িগুঁড়ি বৃষ্টি হতে থাকলেও সময়ের সঙ্গে সঙ্গে বৃষ্টির বেগও বেড়ে যায়। আর তাই ১২ টা ৪০ মিনিটে দ্বিতীয় সেশনের খেলা শুরুর কথা থাকলেও বৃষ্টির তোড়ে তা ভেস্তে গেছে।

দুপুর আড়াইটার দিকে বৃষ্টি থামলেও মাঠ প্রস্তুত করতে লেগে গেছে অনেকটা সময়। সাড়ে তিনটার দিকে মাঠ পরিদর্শন করে আম্পায়াররা জানিয়ে দেন, বিকেল চারটায় শেষ সেশনের খেলা শুরু হবে। অবশেষে বিকেল চারটায় মাঠে আবার খেলা গড়ালে হাসি ফোটে দর্শকদের মুখে।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে