ঢাকা, সোমবার, ৪ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯

স্পিনার হিসেবে এক আসরে সর্বোচ্চ উইকেট নিয়ে বিশ্ব রেকর্ড গড়লেন হাসারাঙ্গা

২০২২ মে ২৬ ১২:৫১:৫২
স্পিনার হিসেবে এক আসরে সর্বোচ্চ উইকেট নিয়ে বিশ্ব রেকর্ড গড়লেন হাসারাঙ্গা

আইপিএলের চলতি মরশুম শুরুর আগেই বসেছিল মেগা নিলামের আসর। তাতেই শ্রীলঙ্কার স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গাকে দলে নিয়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দল। ভারতীয় সিনিয়র দলের স্পিনার যুজবেন্দ্র চাহালকে ছেড়ে দিয়ে তার পরিবর্তে হাসারাঙ্গাকে দলে নিয়ে 'জুয়া' খেলেছিল টিম ম্যানেজমেন্ট। তাদের সেই ভরসার প্রতি পূর্ণ মর্যাদা দিলেন এই শ্রীলঙ্কান স্পিনার। আইপিএলের এক মরশুমে ২৫টি বা তার বেশি উইকেট নেওয়া স্পিনারদের তালিকায় ঢুকে পড়লেন তিনি।

কলকাতার ইডেন গার্ডেন্সে বুধবার যে এলিমিনেটর ম্যাচ শুরু হয়েছিল, সেই ম্যাচেই এই নজির স্পর্শ করেছেন তরুণ প্রতিভাবান এই শ্রীলঙ্কান স্পিনার। কাকাতলীয়ভাবে যার জায়গায় তিনি আরসিবি দলে এসেছিলেন সেই যুজবেন্দ্র চাহাল ও চলতি মরশুমে রাজস্থান রয়্যালসের হয়ে ২৫টির বেশি উইকেট ইতিমধ্যেই নিয়ে ফেলেছেন। এই তালিকায় সবার প্রথম জায়গা করে নিয়েছিলেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন স্পিনার ইমরান তাহির। তিনি ২০১৯ সালে প্রথম স্পিনার হিসেবে এই নজির গড়েছিলেন।

যা এ দিন ইডেনে স্পর্শ করলেন হাসারাঙ্গা। এদিন ম্যাচে চার ওভার বল করে হাসারাঙ্গা দিয়েছেন ৪২ রান। নিয়েছেন একটি মাত্র উইকেট। ২৬ বলে ৪৫ রান করে তার বলেই আউট হন ব্যাটার দীপক হুডা। হাসারাঙ্গার বলে দীপক হুডা বোল্ড হওয়ার সাথে সাথেই এলিট লিস্টে ঢুকে পড়েন শ্রীলঙ্কার স্পিনার। এদিনের এলিমিনেটরেও ১৪ রানে জিতেছে আরসিবি। তারা কোয়ালিফায়ার-২'তে মুখোমুখি হবে রাজস্থান রয়্যালস দলের। যেখানে চাহাল এবং হাসারাঙ্গার বোলিং একসাথে দেখার সুযোগ পাবেন সমর্থকরা।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে