ঢাকা, সোমবার, ৪ জুলাই ২০২২, ১৯ আষাঢ় ১৪২৯

গোপন তথ্য ফাঁস: দোষ স্বীকার করে কড়া শাস্তি পাচ্ছেন দীনেশ কার্তিক

২০২২ মে ২৮ ১৫:১৪:২৪
গোপন তথ্য ফাঁস: দোষ স্বীকার করে কড়া শাস্তি পাচ্ছেন দীনেশ কার্তিক

ফাইনালের স্বপ্নভঙ্গের দিনই খারাপ খবর পেলেন দীনেশ কার্তিক! IPL-এর কোড অফ কন্ডাক্ট ভঙ্গের দায়ে কড়া শাস্তি পে্তে চলেছেন তিনি। IPL-এর পক্ষ থেকে জানানো হয়েছে, লখনউ সুপার জায়ান্টসের বিরুদ্ধে এলিমিনেটর ম্যাচে তিনি নিয়ম ভঙ্গ করেন।

ফলে ১৫ তম IPL-এর শেষটা মোটেও ভালো হল না দীনেশ কার্তিকের জন্য। IPL-এর পক্ষ থেকে প্রেস বিজ্ঞপ্তি জারি করে বলা হয়, “IPL -এর কোড অফ কন্ডাক্টের ২.৩ নম্বর ধারা অনুসারে কার্তিক লেভেল ১ দোষ করেছেন। এবং তিনি তা স্বীকার করেছেন।”

ম্যাচ রেফারির রিপোর্টের উপর ভিত্তি করে দোষী সাব্যস্ত করা হয়েছে দীনেশ কার্তিককে। ফলত কড়া শাস্তির মুখে পড়তে হবে তাঁকে। এলিমিনেটর ম্যাচে লখনউ সুপার জায়ান্টসকে ১৪ রানে হারায় RCB। সেই ম্যাচে দীনেশ কার্তিক করেন ২৩ বলে ৩৭ রান। রজত পতিদার করেছিলেন ১১২ রান।

তারপর দ্বিতীয় কোয়ালিফায়ার খেলতে নামেন তাঁরা। কিন্তু, সেখানে নেমে ছন্দপতন। জয়ের ধারা ধরে রাখতে অক্ষম হয় RCB। ফলস্বরূপ IPL থেকে ছিটকে গেল এই দল।

বলা চলে, দলগত ব্যর্থতার খেসারত দিতে হল তাদের। রজত পতিদার বাদে আর কেউ ছাপ রাখার মত পারফর্ম করতে পারলেন না। দলে বড় বড় নাম থাকলেও তারা সবাই ব্যর্থ। ফলে ১৫৭ রানে আটকে যায় RCB।

দুর্দান্ত বোলিং করে তাদের কম রানে আটকে রাখে রাজস্থান রয়্যালস বোলাররা। RCB-র হয়ে সর্বোচ্চ ৫৮ রান করেন রজত পতিদার। বিরাট কোহলি করেন সাত রান।

এদিকে রান তাড়া করতে নেমে সহজেই লক্ষ্যপূরণ হয় রাজস্থানের। সৌজন্য অবশ্য জস বাটলারের। তিনি এই ম্যাচে চতুর্থ শতরান করেন। তাঁর ১০৬ রানের ইনিংসের সুবাদে ১৮.১ ওভারেই জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় রাজস্থান রয়্যালস।

হয়ত বাটলারকে আরও কম রানে আটকানো যেত। বাটলার যখন ৬৬ রানে ব্যাট করছিলেন তখন একটি সহজ ক্যাচ হাতছাড়া করেন দীনেশ কার্তিক। তারপর আর বাটলারকে আটকানো যায়নি। চলতি IPL-এ ৪টে শতরান করে ৮০০-রও বেশি রান করলেন। ম্যাচেও সেরাও হয়েছেন তিনি।

১৪ বছর পর রাজস্থান রয়্যালস IPL ফাইনালে উঠল। ২০০৮ সালে তারা ফাইনালে উঠেছিল ও চ্যাম্পিয়ন হয়েছিল। তারপর একাধিকবার প্লে অফে উঠলেও ফাইনালে ওঠা হয়নি। এবার লম্বা প্রতীক্ষার অবসান হল। ট্রফি কি আসবে? প্রশ্ন সমর্থকদের মনে।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে