ঢাকা, শনিবার, ২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯

ভারত যেটা বলবে, সেটাই হবে : শহীদ আফ্রীদি

২০২২ জুন ২২ ১১:১৩:৫৭
ভারত যেটা বলবে, সেটাই হবে : শহীদ আফ্রীদি

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ নিঃসন্দেহে বর্তমান বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেট টুর্নামেন্ট। শুধু তাই নয়, আইপিএল এখন বিশ্বের অনেক বিখ্যাত ফ্র্যাঞ্চাইজি লিগকেও ছাড়িয়ে গেছে। বিশ্ব ক্রিকেটের বাজারেও শীর্ষে ভারত।

শুধু ভারত থেকেই আইসিসি ৭০% বেশি মুনাফা পেয়ে থাকে। এছাড়াও ২০০৮ সালে যাত্রা শুরু করার পর আইপিএলের আয় দিন দিন বেড়েই চলেছে। বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি তো কিছুদিন আগেই জানিয়েছেন, ইংলিশ প্রিমিয়ার লিগের চেয়ে আয় বেশি আইপিএলের।

যে কারণে আইপিএলকে বেশি সুবিধা দিচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল। কিছুদিন আগে বিসিসিআই’য়ের সেক্রেটারি জয় শাহ জানিয়েছেন, “২০২৪ সাল থেকে আইপিএলের প্রতিটি মৌসুম চলবে প্রায় আড়াই মাস ধরে। এজন্য আইসিসির কাছ থেকে বিশেষ ফাঁকা সূচিও পাবে ভারতীয় ক্রিকেট বোর্ড।”

এই খবরের প্রতিক্রিয়ায় স্থানীয় টিভি চ্যানেলে দিয়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শাহিদ আফ্রিদি। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) কারণে বিশ্ব ক্রিকেটে চলছে ভারতের আধিপত্য। বিষয়টি মেনে নিয়েছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি। সাবেক এই অলরাউন্ডারের মতে, ভারত এখন যা চাইবে, তা-ই হবে।

একটি টেলিভিশনকে দেয়া সাক্ষাৎকারে শাহিদ আফ্রিদি বলেন, “এখন সবকিছুতে বাজার ও অর্থনীতিতে চলে এসেছে। ভারতের ক্রিকেট বাজার সবচেয়ে বড়, তারা যা বলবে, তা-ই হবে।” তবে এখনো আইপিএলে নিষিদ্ধ রয়েছে পাকিস্তানি ক্রিকেটার।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে