ঢাকা, শনিবার, ২ জুলাই ২০২২, ১৮ আষাঢ় ১৪২৯

লিটন ৯৯৬, বৃত্তি অরবিন্দ ৯৪৫, বাবর আজম ৯১৩

২০২২ জুন ২২ ১৪:১৭:৪০
লিটন ৯৯৬, বৃত্তি অরবিন্দ ৯৪৫, বাবর আজম ৯১৩

সম্প্রতি সময়ে ক্যারিয়ারের সেরা ফর্মে রয়েছেন বাংলাদেশের জাতীয় ক্রিকেট দলের টপ অর্ডার উইকেট কিপার ব্যাটসম্যান লিটন দাস। এইতো গতবছরও লিটন দাসকে নিয়ে কতো আলোচনা এবং সমালোচনাই না হলো। আর ২০২২ সালে নিজেকে অন্য উচ্চতায় নিয়ে গিয়েছেন লিটন দাস।

আর এই কারণেই ২০২২ সালে আন্তর্জাতিক ক্রিকেটে সবাইকে পিছনে ফেলে এই মুহূর্তে সর্বোচ্চ রান সংগ্রাহক তালিকায় শীর্ষে লিটন দাস। বর্তমানে ওয়েস্ট ইন্ডিজ সফরে রয়েছে টাইগাররা। প্রথম টেস্ট ম্যাচের পর আগামী ২৪ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্ট ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ।

তবে লিটন যদি এই পারফরম্যান্স ধরে রাখতে পারেন তাহলে বছরশেষে বাংলাদেশের প্রথম ব্যাটসম্যান হিসেবে এক ক্যালেন্ডারে সর্বোচ্চ রানের রেকর্ড গড়বেন তিনি। ২০২২ সালে এখন পর্যন্ত ২০ ইনিংসের ব্যাট করেছেন লিটন দাস। ৪৯.৮০ গড়ে ৯৯৬ রান সংগ্রহ করেছেন তিনি।এ বছর তিনি সেঞ্চুরি করেছেন তিনটি এবং হাফ সেঞ্চুরি করেছেন ৬টি।

লিটন দাসের পরে এবছর সর্বোচ্চ রান সংগ্রহের তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে সংযুক্ত আরব আমিরাতের ব্যাটসম্যান বৃত্তি অরবিন্দ এবং পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। ২২ ইনিংসে বৃত্তি অরবিন্দ রান করেছেন ৯৪৫ এবং পাকিস্তানের অধীনে বাবর আজম ১২ ইনিংসে রান করেছেন ৯১৩ রান।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে