ঢাকা, শুক্রবার, ১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯

একলাফে কমলো স্বর্ণের দাম

২০২২ জুন ২২ ১৭:২২:০৯
একলাফে কমলো স্বর্ণের দাম

ডলার শক্তিশালী হওয়ার সাথে সাথে বুধবার সোনার দাম কমেছে, যদিও বুলিয়ন এখনও একটি সংকীর্ণ পরিসরে লেনদেন করেছে কারণ বিনিয়োগকারীরা তাদের মুদ্রানীতির পরিকল্পনায় শীর্ষ কেন্দ্রীয় ব্যাঙ্কগুলি থেকে বিশেষ করে মার্কিন ফেডারেল রিজার্ভের কাছ থেকে নতুন ইঙ্গিতের অপেক্ষায় ছিল৷ আমিরাতের সময় সকাল ৯.১৫ নাগাদ স্পট গোল্ড .০৩ শতাংশ কমে প্রতি আউন্সে ১৮২৫.০৯ ডলারে নেমেছে।

সংযুক্ত আরব আমিরাতে, বুধবার বাজার খোলার সময় ২৪ ক্যারেট সোনার দাম প্রতি গ্রামে দেড় দিরহাম কমেছে যা গত রাতের গ্রাম প্রতি ২২২.৭৫ দিরহাম থেকে ২২১.২৫ দিরহাম হয়েছে।

২২-০৬-২০২২ (প্রতি গ্রাম)

২৪ ক্যারেট- ২২১.২৫ দিরহাম

২২ ক্যারেট- ২০৭.৭৫ দিরহাম

২১ ক্যারেট- ১৯৮.২৫ দিরহাম

১৮ ক্যারেট- ১৭০.০০ দিরহাম

জেফরি হ্যালি, ওন্ডা-এর একজন সিনিয়র বাজার বিশ্লেষক বলেছেন, মার্কিন ফলন এবং মার্কিন ডলারের বাণিজ্য পাশাপাশি থাকা সত্ত্বেও সোনার দাম কমছে।

“রাতারাতি, সোনার ধার .৩০ শতাংশ কমে ১৮৩৩ ডলার প্রতি আউন্স, মার্কিন ডলারের শক্তি ফিরে আসায় এশিয়ায় আরও .৩৩ শতাংশ কমেছে৷ পাওয়েল সাক্ষ্য-পরবর্তী মার্কিন ডলারের শক্তির একটি ঝাঁকুনি অবশেষে সাম্প্রতিক পরিসরে ১৮০০ ডলার প্রতি আউন্সের নীচে একটি অর্থপূর্ণ পরীক্ষা সেট করতে পারে,” হ্যালি বলেছেন।

তিনি বলেন, সোনার প্রতিরোধ ক্ষমতা ১৮৬০ ডলার এবং ১৮৮০ ডলার পরেরটি আপাতত একটি অনতিক্রম্য বাধা হিসেবে দেখা যাচ্ছে।

সমর্থন ১৮০৫ ডলার এবং তারপর ১৭৮০ দিরহাম প্রতি আউন্স। পরেরটির ব্যর্থতা অনেক গভীর সংশোধন করে, সম্ভাব্য ১৭০০ ডলার প্রতি আউন্সে পৌঁছায়।

উপরের দিকে, একটি পুনরুজ্জীবিত সমাবেশ সম্পর্কে উত্তেজিত হওয়ার জন্য আমাকে দৈনিক কয়েকটি বন্ধ ১৯০০ ডলার এর উপরে দেখতে হবে,” হ্যালি যোগ করেছেন।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

অর্থনীতি এর সর্বশেষ খবর

অর্থনীতি - এর সব খবর



রে