ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১

দুই পরিবর্তন নিয়ে আগামীকাল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২য় টেস্টের জন্য শক্তিশালী একাদশ ঘোষণা করলো বাংলাদেশ

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২২ জুন ২৩ ০৯:৫১:৫৩
দুই পরিবর্তন নিয়ে আগামীকাল ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২য় টেস্টের জন্য শক্তিশালী একাদশ ঘোষণা করলো বাংলাদেশ

তবে এখন প্রশ্ন হলো পরিবর্তন গুলো আসবে কোথায়। কারায় বা পড়বেন বাদ। বাংলাদেশ থেকে উড়িয়ে নিয়ে যাওয়া এনামুল হক বিজয়ের একাদশে থাকাটা একরকম নিশ্চিত। টিম ম্যানেজমেন্টের চিন্তায় খুব বেশি ওলট–পালট না ঘটে গেলে সেন্ট লুসিয়া টেস্টের একাদশে থাকছেন তিনি। কিন্তু প্রশ্ন হলো, তাঁকে জায়গা ছাড়তে প্রথম টেস্টের দল থেকে বাদ যাবেন কে?

তবে এইটা মনে হয় খুব একটা বড় প্রশ্ন না। কেননা কারা বাদ পড়তে পারেন সেইটা অনুমান করা কষ্টের কিছু নয়। গত ছয় ইনিংসে একবার মাত্র (এবারের অ্যান্টিগা টেস্টের দ্বিতীয় ইনিংসে) দুই অঙ্কের দেখা পাওয়া টপ অর্ডার ব্যাটসম্যান নাজমুল হোসেন এবং গত ৯ ইনিংসে একবারও দুই অঙ্কের দেখা না পাওয়া সদ্য সাবেক অধিনায়ক মুমিনুল হক।

তবে মুমিনুল ও শান্ত দুইজনকেই বাদ দিয়ে এনামুলের সঙ্গে আর একজনকে যে মাঠে নামানো যাবে, তারও কোনো উপায়ও নেই। কেননা সর্বশেষ তথ্য অনুযায়ী ইয়াসির আলী ছিটকে গেছেন পুরো সিরিজ থেকেই। আর যিনি আছেন, সেই মোসাদ্দেকও নতুন বলে খুব একটা স্বচ্ছন্দ নন যে তাঁকে ওপরের দিকে নামানো যাবে।

তবে সবচেয়ে অবাক করার বিষয় শরিফুলকে ঘিরে। আলোচনার ঝড় যখন বাংলাদেশ দলের ব্যাটিং ঘিরে, এ সময় দেশ থেকে জরুরি ভিত্তিতে উড়িয়ে নেওয়া হলো বাঁহাতি পেসার শরীফুল ইসলামকে। শরীফুলকে উড়িয়ে নেওয়ার কারণ, দীর্ঘদিন পর টেস্ট দলে ফেরা মোস্তাফিজুর রহমানের সেন্ট লুসিয়ায় খেলা নিয়ে অনিশ্চয়তা।

এখন বাংলাদেশ দলের অন্যতম ভরসার নাম হচ্ছে পেস বোলিং আক্রমণ। এ বছর খেলা ৭ টি টেস্টে বাংলাদেশ দলের পেসাররা ৪৪ উইকেট নিয়েছেন, এই ৭ টেস্টে বাংলাদেশ দল ৫ জন পেসারকে খেলিয়েছে, এই ৭ টেস্টে স্পিনার খেলেছেন ৯ জন, যারা নিয়েছেন মোট ৫০ উইকেট।

বোলাররা গত কিছুদিন ভালোই করছেন। সাত টেস্টের পাঁচটিতেই পরাজয়ের কারণ হিসেবে তাই আরও বেশি করে সামনে আসছে ব্যাটিং। পরিস্থিতি যা, তাই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টেও বোধ হয় খুব বেশি আশা করা ঠিক হবেনা।

বাংলাদেশের সম্ভাব্য সেরা একাদশঃ তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, এনামুল হক, সাকিব আল হাসান(অধিনায়ক), লিটন দাস, নুরুল হাসান(উইকেট রক্ষক), মেহেদী হাসান, ইবাদত হোসেন, খলিল আহমেদ, শরীফুল ইসলাম।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে