ঢাকা, শুক্রবার, ১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯

আবারও মাঠে নামছে ব্রাজিল বনাম আর্জেন্টিনা

২০২২ জুন ২৩ ০৯:৫৬:২৮
আবারও মাঠে নামছে ব্রাজিল বনাম আর্জেন্টিনা

কাতার বিশ্বকাপ এর আগে আরও একবার ব্রাজিল- আর্জেন্টিনার লড়াই দেখার সুযোগ পাচ্ছেন দুই দেশের ভক্ত সমর্থকেরা।ফুটবল মাঠে এই দুই দলের লড়াই মানেই কোটি ভক্তের মনে এক অন্য রকম উত্তেজনা বিরাজ করে।

গত বছর ৫ সেপ্টেম্বর ব্রাজিলের- সাও-পাওলোর এ্যারেনা করেন্থিয়ান্স স্টেডিয়ামে বসেছিলো বিশ্বকাপ বাছাই পর্বের এই মহারণ।কিন্তুু দর্শকেরা নরেচরে বসার আগেই ম্যাচ শুরুর মাত্র ৫ মিনিট পরেই মাঠে ডুকে পরেন ব্রাজিল এর সাস্থ্য বিভাগের কর্মিরা। করোনার বিধিনিষেধ ভংগ করেছেন আর্জেন্টিনার ৪ ফুটবলার এই অভিযোগে সেখানেই স্থগিত হয় সেই ম্যাচ

এরপর আর্জেন্টিনা সেই ম্যাচ না খেলেই ৩ পয়েন্ট পাওয়ার জন্য অনেক গড়িমসি করে। কিন্তুু ফিফা এক চুলও ছাড় দিতে রাজি নয়। দুই দেশের ফুটবল ফেডারেশনকে জানিয়ে দেয়া হয় খেলতেই হবে সেই ম্যাচ। ব্রাজিল ফুটবল ফেডারেশন কে দায়িত্ব দেয়া হয় ভেন্যু নির্ধারণ করতে।

ব্রাজিল চেয়েছিলো ইউরোপের কোনো মাঠে ম্যাচটি আয়োজন করতে। তাহলে তারা আফ্রিকার অন্য আরেকটি দেশের সাথে প্রিতি ম্যাচ খেলে বিশ্বকাপের জন্য তৈরী হতে পারবে।তাছাড়া যুক্তরাষ্ট্রেও খেলতে চেয়েছিলো তারা। সেখানে ব্রাজিল- আর্জেন্টিনার খেলার কদর এমনিতেই একটু বেশি।

এর কোনোটাই সম্ভব হচ্ছে না। যেখানে স্থগিত হয়েছিলো ম্যাচ সেই সাও পাওলোর এ্যারেনা করেন্থিয়ান্সেই হবে ম্যাচ। এমনটা হলে নিজেদের তৈরী করার জন্য খুব একটা সময় পাবে না ব্রাজিল।

ব্রাজিল- আর্জেন্টিনা দুদলই খুব ভালোভাবে বাছাই পর্ব শেষ করায় ম্যাচটি এখন নিয়ম রক্ষার হয়ে দাড়িয়েছে। বাছাইপর্বে ব্রাজিল ৪২ আর আর্জেন্টিনা ৩৯ পয়েন্ট নিয়ে কাতার বিশ্বকাপে জায়গা করে নেয়।এবারের বিশ্বকাপে এই দুদলই শিরোপার অন্যতম দাবীদার

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে