ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

শেষ মুহূর্তে চমক দিয়ে ২য় টেস্টের জন্য শক্তিশালী একাদশ ঘোষণা করলো বাংলাদেশ

খেলা ডেস্ক . ২৪আপডেট নিউজ
২০২২ জুন ২৩ ২১:৩১:৪১
শেষ মুহূর্তে চমক দিয়ে ২য় টেস্টের জন্য শক্তিশালী একাদশ ঘোষণা করলো বাংলাদেশ

অপেক্ষা এবার সেইন্ট লুসিয়া টেস্টের। আগামীকাল শুক্রবার (২৪ জুন) থেকে ড্যারেন স্যামি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ‘পদ্মা ব্রিজ-ড্রিম ফুলফিল্ড ফ্রেন্ডশিপ’ টেস্ট সিরিজের শেষ ম্যাচ।

১-০ ব্যবধানে পিছিয়ে থাকা বাংলাদেশ প্রথম টেস্টে যে দল হিসেবে ভালো খেলতে পারেনি সেটি স্পষ্ট। টপ-অর্ডারের ব্যর্থতায় ভুগতে হয়েছে গোটা দলকে।

ম্যাচের প্রথম ইনিংসে ছয়জন ব্যাটারের ‘ডাক’ বেশ প্রশ্নবিদ্ধ করেছে দলকে। এই ছয়জনে রয়েছেন মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক ও নুরুল হাসান সোহান।

তবে দ্বিতীয় ইনিংসে মাহমুদুল হাসান জয় ৪২ ও নুরুল হাসান ৬৪ রানের কার্যকর ইনিংস খেললেও ব্যর্থ হন নাজমুল হোসেন শান্ত (১৭) ও মুমিনুল হক (৪)।

প্রথম টেস্ট শেষে প্রশ্ন ওঠে মুমিনুলের একাদশে থাকা নিয়ে। অধিনায়কত্বে চাপে রান করতে ভুলে যাওয়া মুমিনুল ছেড়েছেন নেতৃত্বও। তাই এখনই হয়তো ছুড়ে ফেলা হবে না দল থেকে।

এ ক্ষেত্রে সেইন্ট লুসিয়া টেস্ট থেকে বাদ পড়তে পারেন নাজমুল হোসেন শান্ত। কেননা, টেস্ট দলের বাইরে থাকা এনামুল হক বিজয়কে হুট করেই দলে যোগ করা তারই ইঙ্গিত দেয়। ২০১৪ সালে সেন্ট লুসিয়ার এই মাঠেই সব শেষ টেস্ট খেলা বিজয় করেছিলেন ৯ আর শূন্য রান।

এদিকে অ্যান্টিগা টেস্ট দিয়ে দীর্ঘ ১৬ মাস পর সাদা পোশাকের লড়াইয়ে ফেরা মোস্তাফিজ খারাপ করেননি। প্রথম ইনিংসে ১৮ ওভারে (৭ মেডেন) ৩০ রান দিয়ে নেন ১টি উইকেট। দ্বিতীয় ইনিংসে ৪ ওভারে ১ মেডেন নিলেও পাননি উইকেট। তবে টেস্ট ক্রিকেটে অনিয়মিত মোস্তাফিজের জন্য টানা দুটি ম্যাচ চাপ হয়ে যাবে কী না সেটিও দেখার বিষয়।

এক্ষেত্রে আরেক পেসার শরিফুল ইসলামকে হুট করেই দেশ থেকে উড়িয়ে নেওয়া হয়েছে সেইন্ট লুসিয়ায়। তাই বলাই যায়, মোস্তাফিজকে টানা টেস্ট ম্যাচের ধকল না দিয়ে একাদশে যোগ করা হতে পারে শরিফুল ইসলামকে।

অ্যান্টিগা টেস্টে বেশ দুর্দান্ত ছিল বোলাররা। পেসার খালেদ আহমেদ নেন ২ ও ৩ উইকেট, এবাদত হোসেন নেন ২টি, সাকিব আল হাসান নেন ১টি ও মেহেদী হাসান মিরাজ নেন ৪ উইকেট।

সেইন্ট লুসিয়া টেস্টের সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল, মাহমুদুল হাসান জয়, এনামুল হক বিজয়, মুমিনুল হক, লিটন দাস, সাকিব আল হাসান (অধিনায়ক), নুরুল হাসান (উইকেট-রক্ষক), মেহেদী হাসান, শরিফুল ইসলাম, এবাদত হোসেন ও খালেদ আহমেদ।

আপনার জন্য বাছাই করা কিছু নিউজ

এ বিভাগের অন্যান্য সংবাদ



রে