ঢাকা, বুধবার, ৬ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯

একাদশে দুই পরিবর্তন নিয়ে আজ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ, দেখেনিন একাদশ

২০২২ জুন ২৪ ০৯:৩৯:০৬
একাদশে দুই পরিবর্তন নিয়ে আজ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ, দেখেনিন একাদশ

মাউন্ট মঙ্গানুই টেস্টের পর বেশ কয়েকবারই ব্যাটিং বিপর্যয়ে পড়েছে বাংলাদেশ। ক্রাইস্টচার্চ, পোর্ট এলিজাবেথ, ডারবানের পর ঢাকা টেস্টেও ব্যাটিং বিপর্যয়ে পড়েছিল টাইগাররা। সর্বশেষ অ্যান্টিগা টেস্টেও প্রথম ইনিংসে মাত্র ৪৬ রানে ৬ উইকেট হারিয়ে ব্যর্থতার ষোলকলা পূর্ণ করে বাংলাদেশের টপ অর্ডার ব্যাটাররা।

এমন পারফরম্যান্সের পর গুঞ্জন রয়েছে সেন্ট লুসিয়া টেস্টের একাদশে আসতে পারে পরিবর্তন। টপ অর্ডারে ধারাবাহিকভাবে ব্যর্থ হওয়া নাজমুল হোসেন শান্ত বাদ পড়তে পারেন দ্বিতীয় টেস্ট। অধিনায়ক সাকিব আল হাসান নাম প্রকাশ না করলেও আভাস দিয়েছেন একাদশে পরিবর্তনের।

লম্বা সময় ধরেই ব্যাট হাতে ছন্দে নেই মুমিনুল হক। সর্বশেষ ১৩ ইনিংসে পঞ্চাশ ছুঁতে পারেননি বাঁহাতি এই ব্যাটার। এই সময়ে শূন্য রানে ফিরেছেন চারবার। আর দুই অঙ্কের কোটা ছুঁয়েছেন মাত্র একটি ম্যাচে। সেটিও চলতি বছরের শুরুর দিকে ক্রাইস্টচার্চ টেস্টে।

এমন পারফরম্যান্সের পরও টিকে যেতে পারেন মুমিনুল। তবে সেন্ট লুসিয়া টেস্টে জায়গা হারাতে পারেন শান্ত। সর্বশেষ ৬ টেস্টের ১১ ইনিংসে ব্যাটিং করলেও পঞ্চাশ পেরোনো ইনিংস নেই বাঁহাতি। এই সময়ে ত্রিশ পেরিয়েছেন মোটে দুবার।

শান্তর জায়গায় দ্বিতীয় টেস্টের একাদশে জায়গায় পেতে পারেন এনামুল হক বিজয়। শুরুর দিকে না থাকলেও ইয়াসির আলী রাব্বির ইনজুরিতে টেস্ট স্কোয়াডে সুযোগ পেয়েছেন ডানহাতি এই ব্যাটার। এদিকে শেষ মুহূর্তে টেস্ট দলে সুযোগ দেয়া শরিফুল ইসলামও খেলতে পারেন দ্বিতীয় ম্যাচে।

তরুণ এই পেসার খেললেও একাদশ থেকে জায়গা হারাতে পারেন মুস্তাফিজুর রহমান। অধিনায়ক সাকিব অবশ্য জানিয়েছেন, দ্বিতীয় টেস্টের আগে নিজেদের শেষ অনুশীলন শেষে মিটিংয়ে বসবেন তারা। সেখানেই জানিয়ে দেয়া হবে, কে থাকছেন একাদশে আর কারা খেলছেন না।

এ প্রসঙ্গে সাকিব বলেন, ‘আমাদেরও মাথায় বেশ কিছু চিন্তা আছে কিন্তু আজকে অনুশীলন সেশন শেষ হলে আমরা বসে মিটিং করে দল চূড়ান্ত করে আমাদের ইচ্ছে আছে সবাইকে জানিয়ে দেয়া। যাতে করে সবাই জানছে যে কারা খেলছে আর কারা খেলছে না।’

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২য় টেস্টে জন্য বাংলাদেশের সম্ভাব্য সেরা একাদশ:

তামিম ইকবাল, মাহামুদুল হাসান জয়, এনামুল হক বিজয়, মুমিনুল হক, সাকিব আল হাসান (অধিনায়ক) লিটন দাস, নুরুল হোসেন সোহান, মেহেদী হাসান মিরাজ, এবাদত হোসেন, খালেদ আহাম্মেদ, শরিফুল ইসলাম।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে