ঢাকা, বৃহস্পতিবার, ৭ জুলাই ২০২২, ২২ আষাঢ় ১৪২৯

ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামার আগে দারুন সুখবর পেল ভারত

২০২২ জুন ২৪ ১০:৪০:২৬
ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামার আগে দারুন সুখবর পেল ভারত

ভারত আর ইংল্যান্ডের মধ্যে হতে চলা একমাত্র টেস্টের আগে একটি বড় খবর সামনে আসছে, যে ইংল্যান্ড দলের অধিনায়ক বেন স্টোকস শেষ আর নির্ণায়ক টেস্টে দল থেকে ছিটকে যেতে পারেন। যদি এমনটা হয় তাহলে ইংল্যাণ্ড দলের বড় লোকসান হতে পারে। কারণ এই সিরিজে ভারতীয় দল ২-১ ফলাফলে এগিয়ে রয়েছে। অন্যদিকে রোহিত শর্মার দল এই ম্যাচ জিতে সিরিজে কব্জা করার চেষ্টা করবে।

জো রুটের পর সম্প্রতিই বেন স্টোকসকে ইংল্যাণ্ড টেস্ট দলের অধিনায়ক করা হয়েছিল। তিনি নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুর্দান্ত অধিনায়কত্ব করেছিলেন। অন্যদিকে ১ জুলাই ভারত আর ইংল্যাণ্ডের মধ্যে বার্মিংহ্যামে শেষ টেস্ট খেলা হবে। তার আগে ইংল্যাণ্ডের সামনে খারাপ খবর আসতে পারে।

মিডিয়া রিপোর্টসে এমনটা বলা হচ্ছে যে ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস পঞ্চম টেস্ট থেকে বাদ পড়তে পারেন। নিউজিল্যাণ্ড আর ইংল্যাণ্ডের মধ্যে টেস্ট সিরিজ খেলা হচ্ছে। এই সিরিজের তৃতীয় টেস্ট থেকে বেন স্টোকসের বাদ পড়া নিশ্চিত। কারণ তিনি সুস্থ নন।

তবে এখনও পর্যন্ত এটা পরিষ্কার হয়নি যে তিনি করোনা সংক্রমিত কিনা। তার খেলা নিয়ে সংশয় তৈরি হয়ে রয়েছে। অন্যদিকে অনুমান করা হচ্ছে যে তিনি ভারতের বিরুদ্ধে একমাত্র টেস্ট থেকে বাদ পড়তে পারেন। যদি এমনটা হয় তাহলে তার ভারতীয় দলের জন্য খুশির খবর হতে পারে। এই খবরে ভারতীয় সমর্থকরা খুশি হবে আর প্রার্থনা করবেন যে বেন স্টোকস যেনো পঞ্চম টেস্টে ভারতের বিরুদ্ধে না খেলেন।

ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মার কাছে এই সিরিজের মাধ্যমে ইতিহাস গড়ার সুযোগ রয়েছে। কারণ ভারতীয় দল ২০০৭ সালের পর থেকে এখনও পর্যন্ত ইংল্যাণ্ডের মাটিতে কোনো টেস্ট সিরিজ জেতেনি। রাহুল দ্রাবিড় নিজের অধিনায়কত্ব ইংল্যাণ্ডের বিরুদ্ধে তাদের মাটিতে ১-০ টেস্ট সিরিজ জিতেছিল। এই অবস্থায় রোহিত শর্মা ১৫ বছরের প্রতীক্ষার অবসান ঘটিয়ে এই সিরিজ জিততে পারেন। যদিও এই সিরিজে ভারতীয় দল ২-১ ফলাফলে এগিয়ে রয়েছে।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে