ঢাকা, সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯

ব্রেকিং নিউজ: ঝড়ে ভেঙ্গে পড়েছে গল স্টেডিয়ামের গ্র্যান্ড স্ট্যান্ড

২০২২ জুন ৩০ ১৪:২৩:৫৫
ব্রেকিং নিউজ: ঝড়ে ভেঙ্গে পড়েছে গল স্টেডিয়ামের গ্র্যান্ড স্ট্যান্ড

গল ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়ার মধ্যে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম টেস্ট শুরু হয় ২৯ জুন। আজ স্থানীয় সময় সকাল ১০টায় দ্বিতীয় দিনের খেলা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু ম্যাচ শুরুর এক ঘণ্টা আগে ঝড়ের কবলে পড়ে সাময়িকভাবে ধসে পড়ে গ্র্যান্ড স্ট্যান্ড।

তখনও খেলা শুরুর ঘন্টাখানেক বাকি থাকায় দর্শকরা মাঠে প্রবেশ করেননি। এর ফলে এই দুঘটনায় কেউ আঘাত প্রাপ্ত হয়নি। অবশ্য অস্ট্রেলিয়া দলও তখনি মাঠে প্রবেশ করেনি। এমন ঘটনার মিনিট কয়েক পর অজিদের টিম বাস মাঠে ঢুকতে দেখা যায়।

বৃষ্টি শুরু হয়েছিলে সকাল সাড়ে আটটার দিকে। এরপর ভারী বৃষ্টির সঙ্গে প্রচন্ড বাতাস ছিল। অস্থায়ীভাবে নির্মিত এই গ্যালারি বানানোর সময় হয়তো সেটা মাথায় রাখা হয়নি। তাই ঝড়ের চাপ সামলাতে পারেনি এটি। তবে আসলে কি কারণে এমনটা হয়েছে তা এখনও জানা যায়নি।

অবশ্য বৃষ্টি শুরুর পূর্বেই উইকেট ঢাকা হয়েছে। তাই উইকেটের কোনো ক্ষতি হয়নি। তবে খারাপ আবহাওয়ার কারোণে এখনও পর্যন্ত দ্বিতীয় দিনের খেলা শুরু করতে পারেননি আম্পায়াররা। এখনও দিনের অনেকটা সময় বাকি থাকলেও আজকের দিনে বল মাঠে গড়াবে কি না তা নিয়ে যথেষ্ট শঙ্কা আছে।

এদিকে গলের উইকেটে গতকাল বেশ দাপট দেখিয়েছে দুই দলের স্পিনাররা। তাই বৃষ্টি হয়তোবা কিছুটা আর্শিবাদ হতে পারে পেসারদের জন্য। শুরুর দিনে মোট ১৩ উইকেটের পতন হয়েছে। যেখানে ১০ উইকেটই শিকার করেছেন দুই দলের স্পিনাররা। আর পেসাররা নিয়েছেন মোটে ২ উইকেট। বিশেষ করে নাথান লায়ন দুর্দান্ত বোলিং করেছেন। এই অজি স্পিনার একাই শিকার করেছেন ৫ উইকেট। তার এমন পারফরম্যান্সের সুবাদে প্রথম ইনিংসে লঙ্কানদের ২১২ রানে অলআউট করেছে অস্ট্রেলিয়া। আর শেষ বিকেলে ব্যাটিংয়ে নেমে ৩ উইকেট হারিয়ে ৯৮ রান তোলেছে অস্ট্রেলিয়া। প্রথম দিন শেষে সাত উইকেট হাতে নিয়ে প্রথম ইনিংসে ১১৪ রানে পিছিয়ে আছে অস্ট্রেলিয়া।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে