ঢাকা, সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯

নেইমারের চোখে সেরা পাঁচ

২০২২ জুন ৩০ ১৭:৪৪:১৩
নেইমারের চোখে সেরা পাঁচ

সময়টা ভালো যাচ্ছে না ব্রাজিলের সুপারস্টার নেইমারের।ফর্মহিনতার পাশাপাশি দলবদল নিয়েও আছেন ঝামেলায়। পরবর্তী ঠিকানা হতে পারে ইউরোপের কোনো ক্লাব।তবে এসবের মাঝেই ব্রাজিলীয় তারকা নেইমারের কাছে জানতে চাওয়া হয়েছিল, টেকনিকের দিক দিয়ে তার চেয়ে ভালো বলে মনে করেন কোন খেলোয়াড়দের? সম্প্রতি এক ‘ওহ মাই গোল’কে দেওয়া সাক্ষাৎকারে তার চেয়ে ভালো ফুটবলারদের যে তালিকা নেইমার দিয়েছেন, সেখানে নাম নেই পতুর্গিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদোর।

প্রশ্নটির জবাবে নেইমার বলেন, ‘টেকনিক্যালি আমার চেয়েও ভালো? জানি না, এর উত্তর দিতে পারব কি না। বিনয়ের সাথেই বলি, নিজেকে এ ব্যাপারে অন্যতম সেরা বলেই বিবেচনা করি আমি। কিন্তু আমি বলছি। লিওনেল মেসি, ইডেন হ্যাজার্ড, কেভিন ডি ব্রুইনা, মার্কো ভেরাত্তির নাম অবশ্যই আসবে। আরো একটি নাম বোধ হয় বলতে হবে; সে ক্ষেত্রে লিভারপুলের থিয়াগো আলকান্তারা।’

পিএসজিতে লিওনেল মেসি ও মার্কো ভেরাত্তির সঙ্গে খেলা হলেও কেভিন ডি ব্রুইনা ও ইডেন হ্যাজার্ডের সাথে খেলা হয়নি নেইমারের। নেইমারের উত্তরে পরিষ্কার বোঝা গেল, টেকনিকের দিক দিয়ে তিনি নিজেকে পাঁচবারের ব্যালন ডি’অরজয়ী রোনালদোর চেয়ে এগিয়ে রাখেন। নিজের চেয়ে সেরা প্রতিভার তালিকায় নিজ দেশ ব্রাজিলের কাউকেও রাখেননি নেইমার।

তবে রোনালদিনহো অথবা কাকা এই তালিকায় থাকতে পারতেন বলে অনেক ব্রাজিলিয়ানই মনে করেন।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে