ঢাকা, সোমবার, ৮ আগস্ট ২০২২, ২৩ শ্রাবণ ১৪২৯

ইংল্যান্ডের নতুন অধিনায়কের নাম ঘোষণা

২০২২ জুন ৩০ ২১:৫৫:৫৭
ইংল্যান্ডের নতুন অধিনায়কের নাম ঘোষণা

অফফর্ম আর ফিটনেস ঘাটতিতে ইয়ন মরগ্যানের ক্যারিয়ার শঙ্কায়, অবসরের ঘোষণা দেবেন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক। শোনা যাচ্ছিল আগে থেকেই। সেইমতোই চলতি সপ্তাহে অবসরে গেছেন মরগ্যান।

তার জায়গায় জস বাটলার অধিনায়ক হতে পারেন, সেই খবরও ভেসে বেড়াচ্ছিল বাতাসে। শেষ পর্যন্ত ৩১ বছর বয়সী বাটলারকেই সাদা বলের অধিনায়ক হিসেবে বেছে নিলো ইংল্যান্ড।

মরগ্যানের সাড়ে সাত বছরের অধিনায়কত্ব অধ্যায়ে বাটলার বেশিরভাগ সময় সহ-অধিনায়ক ছিলেন। ইংল্যান্ড দলকে নয়টি ওয়ানডে আর ৫টি টি-টোয়েন্টি ম্যাচে নেতৃত্বও দিয়েছেন তিনি। গত সপ্তাহে তারই নেতৃত্বে ইংলিশরা খেলেছে নেদারল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডে।

এই বাটলারের পূর্ণকালীন অধিনায়ক হিসেবে অ্যাসাইনমেন্ট শুরু হচ্ছে আগামী সপ্তাহ থেকে। ৭ জুলাই থেকে অ্যাজিয়াস বোলে শুরু হচ্ছে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ। শুক্রবার এই সিরিজের দল ঘোষণা করার কথা ইংল্যান্ডের। তার আগে অধিনায়কের নাম ঘোষণা করলো ইংলিশরা।

মরগ্যানের ক্যারিয়ার যে শঙ্কায়, শোনা যাচ্ছিল বেশ কয়েকদিন ধরেই। সবশেষ নেদারল্যান্ডসের বিপক্ষে সিরিজের প্রথম দুই ম্যাচেই ০ রানে আউট হন এই ব্যাটার। পরে গত বুধবার তৃতীয় ম্যাচের একাদশেই দেখা যায়নি তাকে। তখন ভারপ্রাপ্ত অধিনায়ক বাটলার জানান, কুঁচকির পুরোনো চোট ফিরে আসায় খেলতে পারছেন না মরগ্যান।

কিন্তু ইংল্যান্ডের সংবাদমাধ্যমগুলো তখন জানায়, মূলত বাদই দেওয়া হয়েছে মরগ্যানকে। কারণ হিসেবে স্রেফ কুঁচকির চোটের কথা বলা হয়েছে। এই সন্দেহ আরও জোরালো হয়, শনিবার মরগ্যান একটি কর্পোরেট ম্যাচে খেলতে নামলে।

গত ওয়ানডে বিশ্বকাপের পর থেকে ১৫ ওয়ানডেতে মাত্র ৩২ গড়ে ৩৫৩ রান করেছেন মরগ্যান। ফিফটি ও সেঞ্চুরি করতে পেরেছেন একবার করে। এছাড়া টি-টোয়েন্টিতে এ সময়ের মধ্যে খেলা ৩২ ম্যাচে চার ফিফটির সাহায্যে ২৮ গড়ে করেছেন ৬৪৮ রান।

এই মরগ্যানের অধীনেই প্রথম ওয়ানডে বিশ্বকাপ জিতেছে ইংলিশরা। কিন্তু পেশাদার ক্রিকেটে তো অতীত নিয়ে পড়ে থাকার সুযোগ নেই! সবাইকে এক সময় জায়গা ছাড়তেই হয়।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে