ঢাকা, সোমবার, ৮ আগস্ট ২০২২, ২৩ শ্রাবণ ১৪২৯

ব্রেকিং নিউজ: আবারও আয়ারল্যান্ড দলে ফিরতে চলেছেন ইয়ান মরগান

২০২২ জুলাই ০১ ১১:০৫:২৩
ব্রেকিং নিউজ: আবারও আয়ারল্যান্ড দলে ফিরতে চলেছেন ইয়ান মরগান

ওয়ানডে বিশ্বকাপ জয়ী দলের বর্তমান অধিনায়ক ইয়ান মরগান সম্প্রতি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন। ইংল্যান্ড জাতীয় দলের জার্সিতে সারা বিশ্বে নিজের নাম করেছেন তিনি। তবে ইংল্যান্ড জাতীয় দলের জার্সিতে খেললেও তার আসল বাড়ি আয়ারল্যান্ডে।

আয়ারল্যান্ডের ডাবলিনে জন্মগ্রহণ করা মর্গান আন্তর্জাতিক ক্রিকেট শুরু করেন আয়ারল্যান্ডে জাতীয় দলের জার্সি গায়ে। এরপর ইংল্যান্ডে জাতীয় দলে জার্সিতে সুযোগ পেয়ে যান তিনি। তবে গুঞ্জন উঠেছে আবারও আয়ারল্যান্ড দলে ফিরছেন মর্গান।

২০০৬ সালে স্কটল্যান্ডের বিপক্ষে আয়ারল্যান্ডে জার্সি গায়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় ইয়ান মরগানের। আয়ারল্যান্ডের জার্সি গায়ে ২৩ টি আন্তর্জাতিক ওয়ানডে ম্যাচ খেলেছেন ইয়ান মরগান। আয়ারল্যান্ডের জার্সি গায়ে একটি সেঞ্চুরি, পাঁচটি হাফ সেঞ্চুরি করে ৭৪৪ রান করেন তিনি।

এরপর আয়ারল্যান্ড ছেড়ে ইংল্যান্ডে যোগ দেন তিনি। ২০১১ সালে ইংল্যান্ডের ওয়ানডে দলের অধিনায়ক হন ইয়ান মরগান। এরপর টানা ১১ বছর ইংল্যান্ড ওয়ানডে দলের অধিনায়কের দায়িত্ব পালন করেছেন তিনি। ইংল্যান্ডের হয়ে একটি টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং একটি ওয়ানডে বিশ্বকাপ জিতেছেন তিনি।

এর মধ্যে ওয়ানডে বিশ্বকাপে অধিনায়ক ছিলেন ইয়ান মরগান। তবে সম্প্রতি সময়ে ভালো ফর্মে নেই তিনি। যে কারণে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন মর্গান। তবে জানা গেছে আবারও আয়ারল্যান্ড জাতীয় দলের পরামর্শক হিসাবে দায়িত্ব পালন করতে যাবেন তিনি।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে