ঢাকা, সোমবার, ৮ আগস্ট ২০২২, ২৩ শ্রাবণ ১৪২৯

ভবিষ্যৎবানী: ইংল্যান্ডের বিপক্ষে ৩০ পেরোলেই হাঁকাবে কোহলি

২০২২ জুলাই ০১ ১৫:২৮:৪৪
ভবিষ্যৎবানী: ইংল্যান্ডের বিপক্ষে ৩০ পেরোলেই হাঁকাবে কোহলি

সাম্প্রতিক সময়ে ব্যাটিংয়ে খুব একটা ভালো করতে পারছেন না কোহলি। কিন্তু এই টপ অর্ডার ব্যাটসম্যানের সামর্থ্য নিয়ে প্রশ্ন তোলার সুযোগ নেই। মাইকেল ভন তা আবার মনে করিয়ে দিলেন। এজবাস্টন টেস্ট কোহলির ওপর নজর রাখার কথা বলেছেন ভন। প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক মনে করেন যে কোহলি যদি 30 স্কোর অতিক্রম করেন তবে তিনি তার 71 তম সেঞ্চুরি করবেন।

কোহলি শেষবার শতকের দেখা পেয়েছিলেন ইডেনে। বাংলাদেশের বিপক্ষে পিংক বল টেস্টে। সেটা অবশ্য ২০১৯ সালের নভেম্বরের কথা। সময়ের হিসেবে তা ৩২ মাস! প্রায় আড়াই বছরের ব্যবধানে কোহলির ক্রিকেট ক্যারিয়ারেও এসেছে বড়-সড় পরিবর্তন।

এই সময়ে তিন সংস্করণের ক্রিকেট থেকেই নেতৃত্ব ছেড়েছেন তিনি, শুধু তিন অঙ্কের ম্যাজিক ফিগারটাই ছুয়ে দেখা হয়নি তার। শুধুই আন্তর্জাতিক ক্রিকেট নয়, ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটেও এই সময়ে সেঞ্চুরির দেখা পাননি কোহলি। যদিও বেশ কিছু হাফ সেঞ্চুরি পেয়েছেন তিনি।

ভন বলেন, 'আপনি যদি পেছনের দিকে তাকান, কত সময় আগে সে তিন অঙ্ক ছুয়েছিল? বিরাট কোহলির জন্য এটা অনেক দিন পার হয়ে গেছে। (এজবাস্টন টেস্টে) যদি সে ৩০ এ পৌঁছাতে পারে, আমি মনে করি, সেটিকে তিন অঙ্কে নিয়ে যেতে পারবে, যার জন্য সে মুখিয়ে আছে।'

ভারতের সর্বশেষ ইংল্যান্ড সফরে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের শেষ টেস্টটি স্থগিত হয়েছিল। সিরিজে ভারত ২-১ এ এগিয়ে আছে। এবার সেই স্থগিত হওয়া পঞ্চম ম্যাচটিই খেলছে দুই দল। এজবাস্টন টেস্টে তাই দুই দলের লক্ষ্যটা ভিন্ন। ভারতের সামনে সিরিজ জয়ের হাতছানি আর ইংলিশদের সিরিজ ড্র করার সুযোগ। এমন গুরুতপূর্ণ টেস্টে নিশ্চয় কোহলিকে নিয়ে বাড়তি পরিকল্পনা থাকবে ইংল্যান্ডের।

ভন বলেন, 'এজবাস্টনে ভারতের যে খেলোয়াড়ের দিকে নজর দিতে হবে, সে হলো বিরাট কোহলি। মাত্র কয়েক বছর আগে ফিরে দেখেন, সে এই মাঠে তার অন্যতম সেরা টেস্ট সেঞ্চুরি করেছিল। আমি মনে করি সেটা তার প্রাপ্য ছিল।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে