ঢাকা, সোমবার, ৮ আগস্ট ২০২২, ২৩ শ্রাবণ ১৪২৯

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ওপেনিংয়ে চমক

২০২২ জুলাই ০১ ১৫:৩৯:৫১
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে ওপেনিংয়ে চমক

বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ আগামীকাল শুরু হচ্ছে। টেস্ট ক্রিকেটারদের মতো টি-টোয়েন্টি ক্রিকেটেও বিপাকে পড়েছে বাংলাদেশ। অস্ট্রেলিয়ায় এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে দল বাছাইয়ে ব্যস্ত বিসিবি।

যার শুরুটা হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ সিরিজ দিয়ে। যে কারণে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে হতে পারে বেশ কয়েকটি পরীক্ষা নিরীক্ষা। যদিও তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য মাত্র ১৪ জনের দল ঘোষণা করেছে বিসিবি। তবে টিম ম্যানেজমেন্টকে সমস্যায় পড়তে হবে ওপেনিং জুটি গঠনে।

কোন দুইজন হবে বাংলাদেশ টি-টোয়েন্টি দলের উদ্বোধনী ব্যাটসম্যান? টেস্ট ক্রিকেটে ৬ অথবা ৭ নম্বরে ব্যাট করতে দেখা যায় উইকেট কিপার ব্যাটসম্যান লিটন দাসকে। কিন্তু রঙিন পোশাকে লিটন খেলেন সব সময় টপ অর্ডারে। এর মধ্যে ওয়ানডে ক্রিকেটে লিটন দাসের ওপেনিং জায়গা পাকাপাকি হলেও টি-টোয়েন্টি ক্রিকেটে এখনও কোন জায়গায় নিশ্চিত নন তিনি।

প্রতিদ্বন্দ্বী হিসেবে রয়েছেন নতুন ব্যাটসম্যান মুনিম শাহরিয়ার এবং দীর্ঘদিন পর বাংলাদেশ দলের সুযোগ পাওয়া উইকেটকিপার ব্যাটসম্যান আনামুল হক বিজয়। টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম পজিশন থেকে ৮ নম্বর পজিশনে ব্যাট করেছেন লিটন দাস। এরমধ্যে তিনি সবচেয়ে বেশি ব্যাটিং করেছেন ওপেনিংয়ে।

তবে টি-টোয়েন্টি ক্রিকেটে লিটন সবচেয়ে সফল তৃতীয় নম্বর ব্যাটিং পজিশনে। অন্যদিকে জাতীয় দলের জার্সি গায়ে মাত্র দুইটি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন মনিম শাহরিয়ার। দ্রুত গতিতে রান তুলতে পারা এই ব্যাটসম্যান যদিও প্রথম দুই ম্যাচে তেমন কিছু করে দেখাতে পারেনি। তবে নিঃসন্দেহে তাকে আরো বেশি সুযোগ দিতে চাইবে বিসিবি।

বাকি একজন আনামুল হক বিজয়। যিনি ঢাকা প্রিমিয়ার লিগে দুর্দান্ত পারফরম্যান্স করে রঙিন পোশাকে জায়গা করে নিয়েছেন। তবে ঢাকা প্রিমিয়ার লিগ ছিল পঞ্চাশ ওভারে। জাতীয় দলের জার্সিতে তিনি সর্বশেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন ১৫ নভেম্বর ২০১৫ সালে।

ক্যারিয়ারের মোট ১৩ টি ম্যাচ খেলেছেন তিনি এর মধ্যে ওপেনিংয়ে খেলেছেন দশটি ম্যাচ এবং তিন নম্বর ব্যাটিং পজিশনে তিনি খেলেছেন তিনটি ম্যাচ। যতদূর জানা গেছে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে একাদশে এই ৩ ক্রিকেটার নিশ্চিত। তাই মুনিম শাহরিয়ারের সাথে ওপেনিংয়ে লিটন অথবা বিজয়ের মধ্যে দেখা যাবে যেকোনো একজনকে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে