ঢাকা, সোমবার, ৮ আগস্ট ২০২২, ২৩ শ্রাবণ ১৪২৯

বুমরাহকে অধিনায়কত্ব দেয়াতে যা বললেন ওয়াসিম জাফর

২০২২ জুলাই ০১ ১৭:২৮:৫৫
বুমরাহকে অধিনায়কত্ব দেয়াতে যা বললেন ওয়াসিম জাফর

এজবাস্টনে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ টেস্টের জন্য অধিনায়ক করা হয়েছে জসপ্রিত বুমরাহকে। যদিও এই বিষয়টি ভালো ভাবে নিচ্ছেন না সাবেক ভারতীয় ক্রিকেটার ওয়াসিম জাফর।

তিনি মনে করেন চেতেশ্বর পূজারার মতো অভিজ্ঞ ক্রিকেটার থাকতে কেন বুমরাহকে বেঁছে নেয়া হলো তিনি বুঝতে পারছেন না। বিশেষ করে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের এই গুরুত্বপূর্ণ ম্যাচের জন্য।

জাফর বলেছেন, 'প্রথম শ্রেনির ক্রিকেটে পূজারাকে আমি নেতৃত্ব দেইতে দেখেছি। সে যথেষ্ঠ ভালো একজন অধিনায়ক। সে ৯০টিরও (৯৫) বেশি টেস্ট খেলেছে। তাই আমার মনে হয় তাকে সুযোগ দেয়া দরকার ছিল। বুমরাহ আগে সহ-অধিনায়কত্ব করেছে। তাই তার অধিনায়কত্ব করা চমকপ্রদ কিছু নয়। কিন্তু আপনাকে ম্যাচের গুরুত্ব বুঝতে হবে, সিরিজের এই পর্যায়ে আমি চেতেশ্বর পূজারার দিকেই তাকাতাম।'

ইংল্যান্ডের বিপক্ষে শেষ টেস্টের আগে করোনায় আক্রান্ত হয়েছেন নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা। ইনজুরির কারণে নেই নিয়মিত সহ-অধিনায়ক লোকেশ রাহুল। এমন অবস্থায় বুমরাহকেই সিরিজের শেষ টেস্টের জন্য অধিনায়ক হিসেবে বেঁছে নিয়েছে ভারত।

সর্বশেষ আয়ারল্যান্ড সিরিজে ভারতকে নেতৃত্ব দিয়েছেন হার্দিক পান্ডিয়া। সেই সিরিজে ২-০ ব্যবধানে জিতেছে ভারত। বুমরাহও এই সিরিজে অধিনায়কত্ব দিয়ে চমক দেখাতে পারেন বলে মনে করেন জাফর। তার বিশ্বাস এই পেসার নিজের ক্রিকেট মস্তিষ্কের প্রমাণ দেবেন।

এ প্রসঙ্গে জাফর বলেন, 'বুমরাহ এখনও অধিনায়কত্ব করেনি। অভিজ্ঞতা ছাড়া এমন টেস্টে নেতৃত্ব দেয়া কেমন হবে এটা আপনি বলতে পারেন না। বুমরাহকে দেখে বুদ্ধিমান মনে হয় এবং তার দুর্দান্ত গেম সেন্স সবাইকে অবাক করে দিতে পারে। যেমনটা হার্দিক পান্ডিয়া করে দেখিয়েছে।'

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে