ঢাকা, সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯

নতুন কৌশল নিয়ে মাঠে নামবে বাংলাদেশ

২০২২ জুলাই ০২ ১৫:২০:১১
নতুন কৌশল নিয়ে মাঠে নামবে বাংলাদেশ

কয়েক ঘণ্টার ব্যবধানে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ। তার আগে বাংলাদেশ দলের পরিস্থিতি মোটেও স্বস্তির নয়। পাঁচ ঘণ্টার আতঙ্কের সমুদ্রযাত্রায় গতকাল অসুস্থ হয়ে পড়েছিলেন কয়েকজন ক্রিকেটার। সেরে উঠলেও বৃষ্টি অনুশীলন করতে দেয়নি। তাছাড়া সম্প্রতি দলের টি-টোয়েন্টি পরিসংখ্যান যাচ্ছে-তা। সর্বশেষ ১০ টি-টোয়েন্টির ৯টিতেই হেরেছে বাংলাদেশ। এমন অবস্থায় আগ্রাসী ক্রিকেটের মন্ত্র দিলেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

ডমিনিকায় তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটি শুরু হবে আজ শনিবার (২ জুলাই) বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায়। বৃষ্টির কারণে বাংলাদেশ দলের অনুশীলনের মতো খেলা না হওয়ার সম্ভবনাও রয়েছে। তবে শেষ পর্যন্ত খেলা মাঠে গড়ালে সতীর্থদের আগ্রাসী ক্রিকেটের বার্তা দিলেন মাহমুদউল্লাহ।

ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে বাংলাদেশের টি-টোয়েন্টি অধিনায়ক বলেন, ‘টি-টোয়েন্টিতে আপনি খুব কম সময় পাবেন। তাই যে কন্ডিশন থাকবে, সেটা নিয়ে মনোযোগী হতে হবে। গেম সেন্স প্রয়োগ করতে হবে। আমাদের মূলমন্ত্র হবে ইতিবাচক ও আগ্রাসী থাকা। যে চ্যালেঞ্জই আসুক, নিতে হবে।'

সেন্ট লুসিয়া থেকে ডমিনিকা পর্যন্ত যন্ত্রণার সমুদ্রভমণের ভয়ঙ্কর অভিজ্ঞতা ও অনুশীলন ঘাটতির প্রসঙ্গও উঠে এলো মাহমুদউল্লাহর কথায়। বলেছেন, ‘আজ (শুক্রবার) বৃষ্টি পড়ছে। গতকাল ভ্রমণ করে আসলাম যেটা বেশ ঝক্কি-ঝামেলার ছিল। সেন্ট লুসিয়ায় প্র্যাকটিস সেশনে ফুটবল খেলেছি আর ৪০ মিনিটের ফিল্ডিং সেশন করেছি। কাল (শনিবার) এসে কন্ডিশন দেখে মানসিকভাবে আমাদের ওভাবে প্রস্তুতি নিতে হবে।'

উল্লেখ্য, তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজটা বাজেভাবে হেরেছে বাংলাদেশ।

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে