ঢাকা, সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯

তৃতীয় দিনের খেলা শেষ, দেখেনিন সংক্ষিপ্ত স্কোর

২০২২ জুলাই ০২ ১৯:৫২:৫৬
তৃতীয় দিনের খেলা শেষ, দেখেনিন সংক্ষিপ্ত স্কোর

উইকেটে পেসারদের জন্য বাড়তি সুবিধা থাকার পরও প্রথম ইনিংসে বাজিমাত করেছিলেন স্পিনার নাঈম হাসান, নিয়েছিলেন ৫ উইকেট। নাঈমের পর রাজশাহীতে স্পিন ভেলকি দেখিয়েছেন বাঁহাতি স্পিনার তানভীর ইসলাম। ১৪ ওভারে ৬ মেইডেনে মাত্র ১৪ রান দিয়ে নিয়েছেন ৩ উইকেট। তাতে তৃতীয় দিন শেষে হাই পারফর‌ম্যান্স ইউনিটের সংগ্রহ ৪ উইকেটে ১২৩ রান। বাংলাদেশ টাইগার্সের চেয়ে ৩২ রানে এগিয়ে থেকে শেষ দিন ব্যাটিংয়ে নামবে আকবর আলীর দল।

রাজশাহীর শহীদ এ.এইচ.এম কামরুজ্জামান স্টেডিয়ামে বাংলাদেশ টাইগার্সের চেয়ে ৯১ রানে পিছিয়ে থেকে ব্যাটিং করতে নামে এইচপি। প্রথম ইনিংসের মতো এবারও এইচপিকে দারুণ শুরু এনে দেন দুই ওপেনার মাহফিজুল ইসলাম রবিন এবং তানজিদ হাসান তামিম। উদ্বোধনী জুটিতে তারা দুজনে মিলে যোগ করেন ৫৩ রান।

৪৫ বলে ৩৩ রানের ইনিংস খেলা তানজিদ ফিরলে ভাঙে তাদের জুটি। বাঁহাতি এই ব্যাটারকে উইকেটকিপার জাকের আলী গ্লাভসে ক্যাচ বানিয়ে ফেরান পেসার আবু হায়দার রনি। প্রথম ইনিংসের মতো এবারও ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন তিনে নামা অমিত হাসান। তানভীরে স্পিনে লেগ বিফোর উইকেটের ফাঁদে পড়ে সাজঘরে ফেরেন তিনি।

চারে নামা শাহাদাত হোসেন দিপুর সঙ্গে জুটি জমে ওঠার আগেই সাজঘরে ফেরেন ওপেনার রবিন। প্রথম ইনিংসে ৪৭ রানের ইনিংস খেলা রবিন এবার ফিরেছেন ২৭ রানে, তানভীরের বলে স্টাম্পিং হয়ে। এদিকে আবারও ব্যর্থ হয়েছেন তৌহিদ হৃদয়।

তানভীরের বলে বোল্ড হয়ে ফেরার আগে ডানহাতি এই ব্যাটার করেছেন মোটে ৬ রান। শেষ বিকেলে এইচপিকে আর কোনো উইকেট হারাতে দেননি দিপু ও আকবর। তৃতীয় দিন শেষে দিপু ৩০ রানে ও আকবর অপরাজিত ৮ রানে। বাংলাদেশ টাইগার্সের হয়ে তিনটি উইকেট নিয়েছেন স্পিনার তানভীর।

এর আগে সকালের শুরুতে ৬ উইকেটে ১৯৪ রান নিয়ে ব্যাটিংয়ে নামে বাংলাদেশ টাইগার্স। দিনের শুরুতেই রিটায়ার্ড হার্ট হয়ে ফেরেন নাঈম ইসলাম। ডানহাতি এই ব্যাটার করেছেন ২১ রান। এরপর ৮ রান করে ফেরেন আবু হায়দার রনি। এর মাঝে হাফ সেঞ্চুরি তুলে নেন রাব্বি। আগের দিন ৩৫ রানে অপরাজিত থাকা রাব্বি এদিন আউট হয়েছেন ৮৯ রানে।

বাঁহাতি এই ব্যাটারকে লেগ বিফোর উইকেটে ফাঁদে ফেলে সাজঘরে ফেরান মৃত্যুঞ্জয় চৌধুরি। শেষ দিকে তানভীর ২৩ রান করলে ৯ উইকেটে ৩১৮ রান নিয়ে ইনিংস ঘোষণা করে বাংলাদেশ টাইগার্স। এইচপির হয়ে মৃত্যুঞ্জয় তিনটি, মুকিদুল ইসলাম মুগ্ধ ও রিপন মন্ডল দুটি করে উইকেট নিয়েছেন।

সংক্ষিপ্ত স্কোর (তৃতীয় দিন শেষে)-

হাই পারফরম্যান্স ইউনিট (প্রথম ইনিংস) - ২২৭/১০ (৭২.১ ওভার) (মাহফিজুল ৪৭, তানজিদ ১১, শাহাদাত ২১, হৃদয় ৭, আইচ ২৯, আকবর ৪১, মৃত্যুঞ্জয় ৩৭; হাসান ৩/৪৩, নাঈম ৫/৬৭, রাহি ১/৪০)

বাংলাদেশ টাইগার্স (প্রথম ইনিংস)- ৩১৮/৯ (৮৭.৫ ওভার) (সৌম্য ৮১, ফজলে রাব্বি ৮৯, ইমরুল ২৪, তানভীর ২৩*, নাঈম ২১, জাকির ১৪; মুগ্ধ ২/৩৯, মৃত্যুঞ্জয় ৩/৪৮)

হাই পারফরম্যান্স ইউনিট (দ্বিতীয় ইনিংস)- ১২৩/৪ (৪৮ ওভার) (তানজিদ ৩৩, দিপু ৩০*, রবিন ২৭; তানভীর ৩/১৪)

পাঠকের মতামত:

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে