ঢাকা, শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯

ব্রেকিং নিউজ: জাতীয় দলে জায়গা করে নিতে আরেকটা সুযোগ পেল ইমরুল

২০২২ জুলাই ০৩ ২১:৪৪:১১
ব্রেকিং নিউজ: জাতীয় দলে জায়গা করে নিতে আরেকটা সুযোগ পেল ইমরুল

বাংলাদেশ ক্রিকেটারদের উন্নতি কল্পে জাকির হাসানের দল রাজশাহীর শহীদ এ.এইচ.এম কামরুজ্জামান স্টেডিয়ামে জয়ের জন্য ১২৬ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি বলে জানা যায়। ইনিংসের চতুর্থ ওভারেই উইকেট হারায় বাংলাদেশ টাইগার্স। পেসার মৃত্যুঞ্জয় চৌধুরির বলে মাহফিজুল ইসলাম রবিনের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন সৌম্য সরকার।

এই ম্যাচের প্রথম ইনিংসে ৮১ রানের দুর্দান্ত ইনিংস খেলা সৌম্য সরকার। তবে ইনিংসের দ্বিতীয় দিনে ফিরেছেন মাত্র ৯ রানে। এরপর অবশ্য ইমরুলকে নিয়ে দারুণ এক জুটি গড়ে তোলেন নাইম। শেষ পর্যন্ত আর কোনো উইকেট না হারিয়ে ২২.৩ ওভারে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ টাইগার্স।

দলের অন্যতম ব্যাটসম্যান ইমরুল হাফ সেঞ্চুরিও পেলেও নাইম অপরাজিত ছিলেন ৪৭ রানে। আর হাফ সেঞ্চুরি পাওয়া ইমরুল অপরাজিত ছিলেন ৬৯ বলে ৬৮ রানের ইনিংস খেলে।এর আগে ব্যাটিং করতে নেমে দিনের শুরুতেই উইকেট হারায় এইচপি। আগের দিন ৩০ রানে অপরাজিত থাকা শাহাদাত হোসেন দিপু আউট হয়েছেন ৪০ রানে।

মোহাম্মদ হালিমের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন তিনি। প্রথম ইনিংসের মতো এবারও ব্যর্থ হয়েছেন আইচ মোল্লাহ। ৬৫ বলে ১৫ রান করা আইচকে ফেরান আবু হায়দার।

ব্যাট হাতে সুবিধা করতে পারেননি মৃত্যুঞ্জয়ও। লেগ বিফোরের ফাঁদে ফেলে মৃত্যুঞ্জয়কে আউট করেন স্পিনার নাঈম হাসান। অধিনায়ক আকবর আলীর ব্যাট থেকে আসে ১৩ রান। শেষ দিকে রিশাদ হোসেনের ৩১ ও এনামুল হকের ২৩ রানের সুবাদে ২১৭ রান তোলে এইচপি। বাংলাদেশ টাইগার্সের হয়ে তানভীর চারটি ও আবু হায়দার তিনটি উইকেট নিয়েছেন।

এই সিরিজের বিশেষ একটা বিষয় হলো এখানে যারা ভালো করবে তারা আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরে বাংলাদেশ ’এ’ দলে সুযোগ পাবে। যা বাংলাদেশ জাতীয় দলে সুযোগ করে দিতে পারে। বিশেষ করে সৌম্য ও ইমরুলদের জন্য বিশাল সুযোগ। আর ইমরুল তো খুব একটা ভালো ইনিংস খেলেছে যা তাকে জাতীয় দলে আসতে সাহায্য করবে।

সংক্ষিপ্ত স্কোর-

হাই পারফরম্যান্স ইউনিট (প্রথম ইনিংস) – ২২৭/১০ (৭২.১ ওভার) (মাহফিজুল ৪৭, তানজিদ ১১, শাহাদাত ২১, হৃদয় ৭, আইচ ২৯, আকবর ৪১, মৃত্যুঞ্জয় ৩৭; হাসান ৩/৪৩, নাঈম ৫/৬৭, রাহি ১/৪০)

বাংলাদেশ টাইগার্স (প্রথম ইনিংস)- ৩১৮/৯ (৮৭.৫ ওভার) (সৌম্য ৮১, ফজলে রাব্বি ৮৯, ইমরুল ২৪, তানভীর ২৩*, নাঈম ২১, জাকির ১৪; মুগ্ধ ২/৩৯, মৃত্যুঞ্জয় ৩/৪৮)

হাই পারফরম্যান্স ইউনিট (দ্বিতীয় ইনিংস)- ২১৭/১০ (৭৪.৫ ওভার) (তানজিদ ৩৩, দিপু ৪০, রবিন ২৭, রিশাদ ৩১, এনামুল ২৩; তানভীর ৪/৩৫,আবু হায়দার ৩/৩৫)

বাংলাদেশ টাইগার্স (দ্বিতীয় ইনিংস)- ১৩১/১ (২২.৩ ওভার) (ইমরুল ৬৮*, নাইম ৪৭*, সৌম্য ৯; মৃত্যুঞ্জয় ১/৩৪)

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে