ঢাকা, শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯

টস শেষ, বাংলাদেশ একাদশে দুই পরিবর্তন

২০২২ জুলাই ০৩ ২৩:১৬:২৫
টস শেষ, বাংলাদেশ একাদশে দুই পরিবর্তন

বাংলাদেশ দলে এসেছে দুটি পরিবর্তন। এর একটি বাধ‍্য হয়ে। পিঠের চোটের জন‍্য দলে নেই ওপেনার মুনিম শাহরিয়ার। তার জায়গায় এসেছেন মিডল অর্ডার ব‍্যাটসম‍্যান মোসাদ্দেক হোসেন।

সফরকারীরা কৌশলগত একটি পরিবর্তনও এনেছে। বাঁহাতি স্পিনার নাসুম আহমেদের জায়গায় দলে এসেছেন গতিময় পেসার তাসকিন আহমেদ। আগের ম‍্যাচে তিন স্পিনার নিয়ে খেলা বাংলাদেশ এই ম‍্যাচে খেলছে তিন পেসার নিয়ে।

বাংলাদেশ দল: মাহমুদউল্লাহ (অধিনায়ক), লিটন দাস, এনামুল হক, সাকিব আল হাসান, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদি হাসান, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ।

টস হেরে বোলিংয়ে বাংলাদেশ

আগের ম‍্যাচে লম্বা সময় উইকেট ছিল কাভার দিয়ে ঢাকা। তাই টস জিতে ফিল্ডিং নিয়েছিলেন নিকোলাস পুরান। আবার টস জিতলেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক। এবার নিলেন ব‍্যাটিং।

উন্নতির আশায় বাংলাদেশ

বৃষ্টিতে পরিত‍্যক্ত হয়ে যাওয়া প্রথম টি-টোয়েন্টিতে ব‍্যাটিংয়ে ভালো শুরুটা কাজে লাগাতে পারেনি বাংলাদেশ। প্রাপ্তি কেবল সাকিব আল হাসান ও নুরুল হাসান সোহানের দুটি ক‍্যামিও ইনিংস। সেখানে ব‍্যর্থতার জন‍্য কোনো অজুহাত দাঁড় করাননি রাসেল ডমিঙ্গো। ব‍্যর্থতা মেনে নিয়ে উন্নতির আশায় বাংলাদেশ কোচ। বাংলাদেশ সময় রোববার রাত সাড়ে ১১টায় শুরু হবে প্রথম টি-টোয়েন্টি।

বিপিএলে আলো ছড়িয়ে জাতীয় দলে আসা মুনিম শাহরিয়ার প্রথম তিন ম‍্যাচে তেমন কিছু করতে পারেননি। তবে অধিনায়ক মাহমুদউল্লাহ নিশ্চিত করেছেন, এই তরুণসহ সবাইকেই যথেষ্ট সুযোগ দেওয়া হবে। বাংলাদেশের হয়ে দুই টি-টোয়েন্টির মাঝে সময় ও ম‍্যাচের দিক থেকে সবচেয়ে লম্বা বিরতির রেকর্ড গড়া এনামুল হক আগের ম‍্যাচে কিছু ঝলক দেখালেও বড় করতে পারেননি ইনিংস। তার সামনে আরেকটি সুযোগ নিজেকে প্রমাণ করার।

টি-টোয়েন্টিতে বাংলাদেশের ব‍্যর্থতায় মূল দায় ব‍্যাটিংয়েরই। প্রথম ম‍্যাচেও দেখা গেছে সেই চিত্র। সেখান থেকে দলকে বের করে নিয়ে আসার চ‍্যালেঞ্জ সাকিব, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, সোহানদের সামনে।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে