ঢাকা, শনিবার, ১৩ আগস্ট ২০২২, ২৯ শ্রাবণ ১৪২৯

পান্ত-জাদেজার পাল্টা আক্রমণ যা বললেন ডি ভিলিয়ার্স

২০২২ জুলাই ০৪ ১৭:৫৬:৫৭
পান্ত-জাদেজার পাল্টা আক্রমণ যা বললেন ডি ভিলিয়ার্স

চলমান এজবাস্টন টেসের প্রথম ইনিংসে ব্যর্থ ছিল ভারতের টপ অর্ডার। তবে মিডল অর্ডারে ঋষভ পান্ত আর রবীন্দ্র জাদেজার দুর্দান্ত ব্যাটিংয়ে শেষ পর্যন্ত চারশো রান পার করে দল। শুরুতে ব্যাটিং ব্যর্থতার পরও মিডল অর্ডার ব্যাটারদের এভাবে ঘুরে দাঁড়ানো, টেস্ট ক্রিকেটে খুব একটা দেখা যায় না। ইংল্যান্ডের বিপক্ষে পান্ত-জাদেজার এমন পাল্টা আক্রমণকে নিজের দেখা সেরা জুটি বলছেন এবি ডি ভিলিয়ার্স।

এজবাস্টনে শুরুতে ব্যাটিং করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি ভারত। নিয়মিত অধিনায়ক রোহিত শর্মার অনুপস্থিতিতে ভুগেছে ভারতের টপ অর্ডার। একশো পেরোনোর আগেই টপ অর্ডারের পাঁচ ব্যাটারকে হারিয়ে ধুকছিল ভারত। এরপর দলের হাল ধরেন পান্ত আর জাদেজা।

এই দুজনের পালটা আক্রমণে আবারও ম্যাচে ফিরে জাসপ্রিত বুমরাহর দল। একপ্রান্তে পান্তের আক্রমণাত্মক ব্যাটিং আর অপর প্রান্তে জাদেজার মাস্টারক্লাস। শেষ পর্যন্ত সেঞ্চুরি পেয়েছেন দুজনই। আর দলকেও ভালোভাবেই ম্যাচে ফিরিয়েছে এই জুটি।

ডি ভিলিয়ার্স টুইটারে লিখেন, 'বাড়িতে ছিলাম না এবং বেশিরভাগ ক্রিকেটই দেখতে পারিনি। এখন হাইলাইটস দেখা শেষ। পান্ত এবং জাদেজা জুটির পাল্টা আক্রমণ টেস্ট ক্রিকেটে আমার দেখা সেরা।'

এদিকে প্রথম ইনিংসে ভারত ৪১৬ রানে অলআউট হয়েছে। পান্ত আর জাদেজার সেঞ্চুরি ছাড়াও জাসপ্রিত বুমরাহর ব্যাট থেকে এসেছে অপরাজিত ৩১ রান। এরপর নিজেদের প্রথম ইনিংসে ২৮৪ রানের বেশি করতে পারেনি ইংল্যান্ড। ইংলিশদের হয়ে সেঞ্চুরি হাঁকিয়েছেন জনি বেয়ারস্ট্রো।

প্রথম ইনিংসে ১৩২ রানের লিড পেয়েছে ভারত। আর দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে তৃতীয় দিনের খেলা শেষে ৩ উইকেট হারিয়ে ১২৫ রান করেছে ভারত। সাত উইকেট হাতে নিয়ে বুমরাহর দলের লিড এখন ২৫৭ রানের।

পাঠকের মতামত:

এ বিভাগের অন্যান্য সংবাদ

খেলা এর সর্বশেষ খবর

খেলা - এর সব খবর



রে